বান্দরবানে সেনা জোনের উদ্যোগে মেডিকেল ক্যাম্পেইন

0

‘সুস্বাস্থ্যই সুখের মূল’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন’—এ ভাবধারাকে ত্বরান্বিত করার লক্ষ্যে বান্দরবানে মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করেছে সেনা জোন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০ টায় সদর উপজেলার কুহালং ইউনিয়নের চড়ুই পাড়া এলাকায় এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়। বান্দরবান সেনা জোনের রেজিমেন্টাল মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মো. আসাদুল ইসলামের নেতৃত্বে এ ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

এতে কুহালং ইউনিয়নের বিভিন্ন দুর্গম এলাকার নারী, শিশু, পুরুষসহ দীর্ঘকালীন সমস্যায় জর্জরিত রোগীরা আসেন। ক্যাম্পেইনে চোখ, কান, নাক, গলাসহ বিভিন্ন জটিল ও কঠিন রোগ সংক্রান্ত সমস্যার জন্য প্রায় দুই শতাধিক সাধারণ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা, রোগ নির্ণয় পূর্বক প্রয়োজনীয় ওষুধ এবং প্রয়োজনীয় ব্যবস্থাপত্র প্রদান করা হয়। এছাড়া চোখে ছানি পড়া রোগীর তালিকা করা হয়। পরবর্তীতে তাদের চোখের অপারেশনের জন্য ব্যাবস্থা করা হবে বলে আশ্বাস দেওয়া হয়।

এ বিষয়ে বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল মাহমুদুল হাসান বলেন, ২৪ পদাতিক ডিভিশনের অধীনে বান্দরবান সেনা জোন‌ নিয়মিত পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকায় বছরের পর বছর স্বাস্থ্যসেবা নিশ্চয়তার জন্য করোনার গণটিকা থেকে শুরু করে সকল প্রকার চিকিৎসা সেবা, শান্তি-শৃঙ্খলা ও সমৃদ্ধির জন্য প্রতিনিয়ত নিরলস কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজকের এই মেডিকেল ক্যাম্পেইন। পার্বত্য অঞ্চলে সু-চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় মানুষের দ্বারে দ্বারে সুচিকিৎসার ব্যবস্থা করছে সেনাবাহিনী।

এসময় তিনি পার্বত্য চট্টগ্রামের শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন বজায় রেখে মাদকদ্রব্য পরিহার এবং বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম থেকে নিজেদের বিরত রেখে বসবাস করার জন্য তিনি সকলকে আহ্বান জানান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm