বান্দরবানে হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন

বান্দরবানে হত্যা মামলায় এক পাহাড়ির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইঁয়া আসামির উপস্থিতিতে এই আদেশ দেন। সাজাপ্রাপ্ত আসামির নাম মংছাচিং মারমা। তারবাড়ি লামা উপজেলার ত্রিশডেবা পাড়ায়।

আইনশৃংখলা বাহিনী জানায়, লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের মুরুংঝিরির আগা নামকস্থানে ধারালো অস্ত্রের আঘাতে মাংরক ম্রোকে হত্যা করা হয়। ২০১৭ সালের পহেলা আগস্ট নিহতের পুত্র মেনতাম ম্রো বাদী হয়ে লামা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত গ্রেফতারকৃত অভিযুক্ত আসামিকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দেন। একই সাথে ভিন্ন ভিন্ন ধারায় আসােমিকে বিভিন্ন মেয়াদে সাজা এবং অর্থদণ্ডের আদেশ দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী আদালতের পিপি অ্যাডভোকেট ইকবাল করীম বলেন, ছয় বছর আগের একটি হত্যা মামলায় অভিযুক্ত গ্রেফতারকৃত আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। একই সাথে হত্যার পর লাশ পাহাড়ি ঝিরিতে ফেলে দিয়ে মামলার আলামত লুকানোসহ বিভিন্ন অপরাধে বিভিন্ন মেয়াদে সাজা এবং অর্থদণ্ডের আদেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার পর আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।