বিজিবির অভিযানে টেকনাফে ১৩ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার

0

বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন দুটি অভিযানে সাড়ে ১৩ কোটি টাকা মূল্যের ২.১২০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে।

শনিবার (৮ অক্টোবর) বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার (৭ অক্টোবর) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ খারাংখালী বিওপির একটি সীমান্ত সুরক্ষা টহলদল বিআরএম-১৫ থেকে আনুমানিক ২০০ গজ উত্তর দিকে সাড়ে চার কিমি এলাকায় নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছিল।

এ সময় টহলদল দুইজন ব্যক্তিকে নাফ নদী পার হয়ে বেড়িবাঁধের দিকে আসতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহ হওয়ায় টহলদল চ্যালেঞ্জ করে দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

এসময় বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তারা সঙ্গে থাকা একটি ব্যাগ ফেলে সাঁতার দিয়ে দ্রুত মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরে সেখানে তল্লাশি চালিয়ে চোরাকারবারীদের ফেলে যাওয়া একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে বিজিবি। ব্যাগের ভেতর থেকে ২.১২০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৩০ হাজার ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এদিকে শনিবার ভোর সোয়া ৫টায় টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত তল্লাশি চালানোর সময় একটি ইজিবাইক চেকপোস্টের কাছে আসলে কর্তব্যরত বিজিবি সদস্যরা থামার জন্য সংকেত দেয়।

ইজিবাইকের চালক সংকেত অমান্য করে দ্রুত সামনের দিকে চলে যাওয়ার চেষ্টা করে। কর্তব্যরত টহলদল ইজিবাইকটিকে ধাওয়া করলে এক পর্যায়ে চলন্ত অবস্থায় চালক ইজিবাইক থেকে লাফ দিয়ে দ্রুত পাশের গ্রামের দিকে পালিয়ে যায় এবং ইজিবাইকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে ধান ক্ষেতে নেমে পড়ে।

টহলদল ইজিবাইকে তল্লাশি চালিয়ে সিটের নিচ থেকে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে। ব্যাগের ভেতর থেকে ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এছাড়াও অবৈধভাবে মাদক বহনের দায়ে ইজিবাইকটিও জব্দ করা হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm