সুবিধাবঞ্চিতদের জন্য বিদ্যানন্দের ‘শারদ আনন্দ উৎসব’

0

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা । আর এই পূজার অনুষ্ঠানকে আরও আনন্দময় করে তুলতে সুবিধাবঞ্চিতদের জন্য ‘ শারদ আনন্দ উৎসবের’ আয়োজন করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। যে আয়োজনে সহস্রাধিক মানুষ এক টাকা দিয়ে নতুন কাপড় পছন্দ করে কেনার সুযোগ পাচ্ছেন। সাথে থাকছে তাদের আপ্যায়নের ব্যবস্থা।

এই আয়োজনে সহযোগীতা করেছে চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এ উপলক্ষে চট্রগ্রাম ও আশেপাশের উপজেলা থেকে ফ্রি বাস সার্ভিস দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

বুধবার (২৮সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে নগরীর জেএমসেন হলে এই আয়োজনের উদ্বোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, “বিদ্যানন্দ সবসময় সমাজের বঞ্চিত শ্রেণীর জন্য কাজ করে। পূজা উৎসবে যাতে গরীব মানুষজন অংশ নিতে পারে সেজন্য বিদ্যানন্দ এক টাকার বাজার বসিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। এই আয়োজন ধনী-দরিদ্রের বৈষম্য দূরীকরণে সাহায্য করবে। সিএমপি বিদ্যানন্দের সাথে এই কাজে সহযোগী হিসেবে থাকতে পেরে খুবই গর্বিত।”

সুবিধাবঞ্চিতদের জন্য বিদ্যানন্দের ‘শারদ আনন্দ উৎসব’ 1

বিদ্যানন্দের বোর্ড মেম্বার জামাল উদ্দিন বলেন “উৎসবে ধনী দরিদ্রের বৈষম্য দূর করে সম্প্রীতির বন্ধন তৈরী করাই আমাদের লক্ষ্য। উৎসব হতে হয় সবার। আবহমান বাংলার ঐতিহ্যই হচ্ছে “সবাই মিলে উৎসব, সবাই মিলে বাংলাদেশ”।সেজন্য এবার প্রথমবারের মতো সিএমপি ও বিদ্যানন্দ আয়োজন করেছে “সবাই মিলে শারদ আনন্দ”।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন —অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, উপ-পুলিশ কমিশনার(সদর) আব্দুল ওয়ারেশ, উপ-পুলিশ কমিশনার(দক্ষিন) মনিরুজ্জামান, উপ-পুলিশ কমিশনার(ট্রাফিক দক্ষিন) নাসির উদ্দিন, মহানগর পুজা উদযাপন পরিষদের সেক্রেটারি বাবু হিল্লোল সেন উজ্জ্বল, বিদ্যানন্দের বোর্ড মেম্বার নাফিজ চৌধুরী, জামাল উদ্দিন সহ মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ,গণমাধ্যমকর্মী ও বিদ্যানন্দের স্বেচ্ছাসেবীবৃন্দ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm