বিদ্যুৎ সাশ্রয়ে অভিযান অব্যাহত, তিন ঘণ্টায় ২৬ প্রতিষ্ঠানকে জরিমানা

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা বাস্তবায়নে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। মঙ্গলবার (১৬ আগস্ট) দিনগত রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত তিন ঘণ্টা এ অভিযান চালানো হয়।

অভিযানে মহানগরীর ২৬ প্রতিষ্ঠানকে ৯৪ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, তানভীর ফরহাদ শামীম ও আল আমিন সরকার এ অভিযান পরিচালনা করেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ৮টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান পতেঙ্গা থানাধীন কাটগড় বাজার ও আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করেন। তিনি রুবেল স্টোর, বিসমিল্লাহ ক্রোকারিজ, বাগদাদ হোটেল, আর এস সুপারশপ, জুবাইর এন্টারপ্রাইজ ও ওয়ালটন শো-রুমসহ সাত প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করেন।

জামাল খান রোড, চকবাজার, পাঁচলাইশ, প্রবর্তক মোড়, জিইসি এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। অভিযানে তিনি দোকান খোলা রাখা ও অতিমাত্রায় আলোকসজ্জা করার দায়ে ১০ প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া আগ্রাবাদ ও হালিশহর এলাকায় অভিযান চালিয়ে ৯ প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন সরকার।

মন্তব্য নেওয়া বন্ধ।