বিনামূলে চিকিৎসা সেবা মহৎ কাজ—সিআইইউ উপাচার্য

0

বিনামূলে চিকিৎসা সেবা প্রদান একটি মানবিক কার্যক্রম উল্লেখ করে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, একজন সচেতন নাগরিক হিসেবে এই দেশটাকে এগিয়ে নেওয়া যেমন জরুরি, তেমন আমাদের পাশের মানুষগুলোর জন্যও হাত বাড়িয়ে দেওয়া সবার নৈতিক দায়িত্ব। এটি একটি মহৎ কাজ।

সম্প্রতি সাতকানিয়ার করাইয়ানগর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম ২০২২-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। প্রতিষ্ঠানটির প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের প্রধান উপদেষ্টা হিসেবে এই ধরণের কার্যক্রমে তিনি সবসময় আছেন এবং আগামিতেও থাকবেন- বলে অনুষ্ঠানে জানান।

বিনামূলে চিকিৎসা সেবার এই কার্যক্রমে ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসক চক্ষু, ডায়াবেটিস, হৃদরোগ, মেডিসিন, শিশু, চর্ম, গাইণী, কিডনী ও দন্তসহ বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান করেন। সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায় একহাজার রোগী গ্রহণ করেন এই সেবা।

পরিষদের সভাপতি ডা. মোহাম্মদুল হক মেজবাহের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপন, ছদাহা ইউনিয়নের চেয়ারম্যান মোরশেদুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ মাহফুজুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদুল আলম প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm