বিশ্বে ধর্মীয় শান্তি-সম্প্রীতিতে এগিয়ে আছে বাংলাদেশ: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বিশ্বে ধর্মীয় শান্তি ও সম্প্রীতিতে এগিয়ে আছে বাংলাদেশ। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে আওয়ামী লীগ সরকার অটুট আছে এবং ভবিষ্যতেও থাকবে।

শুক্রবার (২৬ মে) বান্দরবানের শ্রী শ্রী রামঠাকুর সেবাশ্রম ভবনের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ৪০ লাখ টাকা ব্যয়ে এ সেবাশ্রম ভবন নির্মাণ করেছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুষ্ঠু ও বলিষ্ঠ নেতৃত্বের কারণেই দেশের সকল মানুষ সুন্দরভাবে নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারছেন। প্রত্যেক ধর্মের উন্নয়নে এই সরকার সমভাবে গুরুত্ব দিয়ে আসছে। এ কারণেই বিশ্বে ধর্মীয় শান্তি ও সম্প্রীতিতে বাংলাদেশে এগিয়ে আছে।

তিনি বলেন, পার্বত্য জেলাগুলোতে আওয়ামী লীগ সরকার রাস্তাঘাট, সেতু, কালভার্ট, ড্রেন, সুয়ারেজ প্রভৃতি দৃশ্যমান উন্নয়নের পাশাপাশি মসজিদ, মন্দির, গির্জা, বিহারসহ ধর্মীয় উপাসানালয় নির্মাণ করে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি বজায় রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের ক্ষেত্রে যা বলেন, তা সম্পূর্ণ বাস্তবায়ন করেন বলেই দেশের মানুষ নির্বিঘ্নে ও নিশ্চিন্তে স্ব-স্ব ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করতে পারছেন।

এ সময় মন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে উন্নয়ন কাজে অংশ নেয়ারও আহ্বান জানান। পরে মন্দির কর্তৃপক্ষ শতাধিক অসহায় ও দুস্থ নারী ভক্তদের মাঝে শাড়ি বিতরণ করেন।

এর আগে, বীর বাহাদুর উশৈসিং বান্দরবান শহরের বাস স্টেশন সংলগ্ন বায়তুল শরফ জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মন্তব্য নেওয়া বন্ধ।