বিশ্ব ইজতেমায় আসার পথে ৭ শতাধিক রোহিঙ্গা আটক

গাজীপুরের টঙ্গীতে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমায় যাওয়ার পথে ৭ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে কক্সবাজার সদর থানার পুলিশ।

উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা গোপনে বের হয়ে কক্সবাজার শহরে এসে গাড়িতে উঠেছিলেন।

বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় কক্সবাজারের আদর্শ গ্রামের প্রধান সড়ক-সংলগ্ন এলাকা থেকে রোহিঙ্গাদের গাড়িবহরটি আটক করা হয়। পরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে যোগাযোগ করে তাদের শিবিরে ফেরত পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর থানার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, বাইপাস সড়কে কলাতলীর আদর্শ গ্রাম সংলগ্ন প্রধান সড়ক এলাকা রোহিঙ্গাদের গাড়িবহর জব্দ ও সবাইকে আটক করা হয়।

পরে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের সঙ্গে যোগাযোগের পর এসব রোহিঙ্গাদের আনারো ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

সদর মডেল থানার ওসি বলেন, উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পে থেকে রোহিঙ্গারা বাসে করে গাজীপুরে বিশ্ব ইজতেমার উদ্দেশে রওনা দিচ্ছে- এমন খবর পেয়ে কক্সবাজার আদর্শ গ্রাম এলাকার বাইতুন নূর আমান জামে মসজিদ সংলগ্ন এলাকা থেকে রোহিঙ্গাবোঝাই ১৯টি বাস জব্দ করা হয়।

বাস চালকদের বরাত দিয়ে পুলিশ আরো জানায়, রোহিঙ্গারা বাস ভাড়া করে বিভিন্ন ক্যাম্প থেকে বিশ্ব ইজতেমায় যাচ্ছিলেন। এ জন্য তাদের আদর্শ গ্রামের বায়তুন নূর আমান জামে মসজিদ প্রাঙ্গণে জড়ো করা হয়। বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে যোগাযোগ করে আটক রোহিঙ্গাদের শিবিরে ফেরত পাঠানো হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।