বুধবার থেকে ট্রেন চলবে শতভাগ আসনে যাত্রী নিয়ে

0

আগামী বুধবার (৯ ফেব্রুয়ারি) থেকে শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচলের বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ রেলওয়ে। করোনার সংক্রমণ কমে আসায় আরোপিত বিধিনিষেধ শিথিল করেছে কর্তৃপক্ষ।

সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে আগামী ৯ ফেব্রুয়ারি (বুধবার) থেকে শতভাগ যাত্রী নিয়ে রেল চলবে। এবিষয়ে গতকাল (৬ ফেব্রুয়ারি) প্রজ্ঞাপন জারি হয়েছে।

আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রিতেও সংশোধনী আনা হয়েছে প্রজ্ঞাপনে। আন্তঃনগর ট্রেনগুলোর বিদ্যমান আসন সংখ্যার শতভাগ টিকিট ইস্যুকরণ, মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট কাউন্টারের মাধ্যমে এবং ৫০ শতাংশ টিকিট মোবাইলে অ্যাপ/অনলাইনের মাধ্যমে ইস্যু করা যাবে। কাউন্টারে টিকিট ইস্যু ও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

আন্তঃনগর ট্রেনগুলোর স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্লাটফর্ম টিকিট ইস্যু বন্ধ রাখার পাশাপাশি রেলপথ মন্ত্রণালয় ইমার্জেন্সি কোটা ও আন্তঃনগর ট্রেন ম্যানুয়াল অনুযায়ী পাশ কোটা ছাড়া বিদ্যমান সব ধরনের কোটা আপাতত স্থগিত থাকবে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আন্তঃনগর ট্রেনে ক্যাটারিং সেবা প্রদান ও ট্রেনে রাত্রীকালীন বেডিং সরবরাহ অব্যাহত থাকবে।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm