বেপরোয়া গতির পিকআপ কেড়ে নিলো বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিনের প্রাণ, আহত তাঁর সহযোদ্ধা সুলতান

চট্টগ্রামের মিরসরাইয়ে সড়ক পারাপারের সময় দ্রুত গতির পিকআপের ধাক্কায় মো. শাহাবুদ্দিন (৭৫) নামের এক বীর মুক্তিযোদ্ধা ঘটনাস্থলে নিহত হয়েছেন। এই ঘটনায় সুলতান আহমদ নামের আরও একজন বীর মুক্তিযোদ্ধা গুরুতর আহত হয়েছেন।
সোমবার (১৩ মার্চ) সাড়ে ১১টায় উপজেলার বড়তাকিয়া বাজার সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পারাপারের সময় চট্টগ্রামমূখী একটি দ্রুত গতির পিকআপ তাদের ধাক্কা দিলে ঘটনাস্থলেই শাহাবুদ্দিন মারা যান।
জানা গেছে, তারা দুজন মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলনের জন্য বড় দারগারহাটস্থ অগ্রণী ব্যাংকের উদ্দেশ্য যাচ্ছিলেন।

নিহত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন মঘাদিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হাশিমনগর গ্রামের মনসুর আলী মিস্ত্রী বাড়ির মৃত বদিউর রহমানের পুত্র।
আহত অন্য বীর মুক্তিযোদ্ধা একই ইউনিয়নের হাদিনগর গ্রামের আলী আহমদ মিস্ত্রী বাড়ির সদিকুর রহমানের পুত্র।

প্রত্যক্ষদর্শী ইউপি সদস্য ইয়াসিন উল্লাহ বলেন, বড়তাকিয়া বাজার এলাকায় একটি সিএনজি থেকে নেমে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হচ্ছিলেন। এমতাবস্থায় চট্টগ্রামমূখী একটি দ্রুত গতির পিকআপ তাঁদের ধাক্কা দিলে শাহাবুদ্দিন নামের একজন বীর মুক্তিযোদ্ধা ঘটনাস্থলে মারা যান। এসময় তার সাথে থাকা সুলতান আহমদ নামের আরো এক মুক্তিযোদ্ধা গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

একই ইউনিয়নের বাসিন্দা আলতাফ হোসেন রাজু বলেন, তারা দুজন বন্ধু ছিলেন। প্রতিদিনই একসাথে চলাফেরা করেন। আজ মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলনের জন্য বড় দারগারহাট বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে এই দুর্ঘটনায় তিনি মারা যান।

মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর শুনে দ্রুত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন ভাইয়ের বাড়িতে ছুঁটে যাই। তিনি অত্যন্ত ভালো মানুষ ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।