‘ব্যাটারি রিকশা’র দৌরাত্ম্য—রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে ছিল ছেলেটির মগজ!

ব্যাটারি চালিত অবৈধ অটোরিকশা কেড়ে নিলো আরও এক তরতাজা প্রাণ। নগরীর হালিশহর থানা এলাকার আর্টিলারি সড়কে ব্যাটারি চালিত রিকশার সাথে মোটরসাইকেলের সংঘর্ষে প্রাণ হারাণ নৌ বাহিনী স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী জিসানুল হক সামি (১৮)।
সোমবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১টায় এই দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলের সিসি ক্যামরার ফুটেজে দেখা যায়, নিহত সামি বিডিআর মাঠের পূর্ব পাশের সড়ক দিয়ে এসে মাঠের দক্ষিণ পাশের সড়কে প্রবেশ করতে চেয়েছিলেন। আর্টিলারির দিক থেকে দ্রুতগতিতে এক প্রকার উড়ে এসে মোটরসাইকেলকে আঘাত করে অটোরিকশাটি।

নিহত সামি মোটরসাইকের চালকের আসনে ছিলেন। রাস্তায় তার মগজ ছড়িয়ে-ছিটিয়ে পড়েছিল! তিনি ঘটনাস্থলেই প্রাণ হারাণ। মোটরসাইকেলে অপর আরোহীকে উদ্ধার করে চমেক হাসাপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির উদ্দিন চট্টগ্রাম খবরকে বলেন, অভিযুক্ত অটোরিকশা চালককে গ্রেপ্তারে আমরা চেষ্টা চালাচ্ছি। অটোরিকশাটি জব্দ করা হয়েছে।

থানা এলাকায় অবৈধ অটোরিকশা চলাচলের বিষয়ে জানতে চাইলে ওসি জহির বলেন, উচ্চ আদালতের আদেশ রয়েছে মহাসড়কে অটোরিকশা চলতে পারবে না। অটোচালকরা মহাসড়ক বাদ দিয়ে অলি-গলিতে চালাচ্ছে। ‘বিভিন্ন কারণে’ আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চেয়েও পারছি না।

ওসি স্বীকার না করলেও স্থানীয়দের অভিযোগ রাজনৈতিক নেতা এবং থানাকে মাসিক মাশোয়ারা দিয়েই ব্যাটারি চালিত অবৈধ অটোরিকশা রাস্তায় চলাচল করে।

মন্তব্য নেওয়া বন্ধ।