ভিসা জটিলতা নিরসনে রেমিট্যান্স যোদ্ধা আলী হোসেনের বৃদ্ধা মায়ের আকুতি

0

পুরাতন পাসপোর্টের হদিস না মেলায় নতুন করে ভিসা জটিলতায় পড়েছেন রেমিট্যান্স যোদ্ধা কক্সবাজারের ছেলে প্রবাসী আলী হোসেন। গত ৭ জানুয়ারি ২০২২ প্রবাসী আলী হোসেন পাসপোর্ট হারিয়ে দুবাই এয়ারপোর্টে বিপাকে পড়েন। এই তথ্যে চট্টগ্রাম খবরের পক্ষ থেকে তাঁর বিষয়ে দুবাই দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে যোগাযোগ করা হয়।

পরবর্তীতে দুবাই দূতাবাসের সহযোগিতায় বিশেষ ব্যবস্থায় তিনি দেশে ফিরে আসেন। অনেক খোঁজাখুঁজি করেও তাঁর হারিয়ে যাওয়া পাসপোর্টের কোন হদিস পাওয়া যায়নি।

এই বিষয়ে ঢাকা বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. জিয়াউল হক বলেন- আমরা গুরুত্ব দিয়ে তাঁর পাসপোর্ট সম্ভাব্য সব জায়গায় খুঁজেছি। এমনকি সিসি ক্যামরাতে তাঁর পাসপোর্ট হাতে থাকার বিষয়টিও নিশ্চিত হয়েছি আমরা। কিভাবে হারিয়ে গেছে তার কোথাও কোন হদিস পাওয়া যায়নি।

গত ১২ জানুয়ারি দেশে ফিরে আসলে সরকারের প্রবাসী কল্যাণ ডেস্কের সহায়তায় তিনি পাসপোর্ট হারানোর বিষয়ে বিমানবন্দর থানায় সাধারণ ডায়রি করেন। নতুন পাসপোর্টের বিষয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিসকে দ্রুত নতুন পাসপোর্ট পাওয়ার বিষয়ে বিশেষভাবে সুপারিশ করেন।

সে আলোকে আলী হোসেন নতুন পাসপোর্টের আবেদন করেছিলেন। চট্টগ্রাম খবর অফিসে বিভিন্ন সময় আলী হোসেন ফোন করে সহযোগিতার জন্য অনুরোধ করেন। পরিবারের আয় রোজগারের একমাত্র উৎস আলী হোসেন। বৃদ্ধ মা সায়েরা খাতুন, স্ত্রী এবং ৩ ছেলে-মেয়ে নিয়ে আলী হোসেনের সংসার। গভীর শঙ্কার মধ্যেদিয়ে তাঁর পরিবারের সদস্যরা দিনযাপন করছেন।

তাঁর মায়ের আকুতি যেন সব ঝামেলা মিটিয়ে তাঁর ছেলে আলী হোসেন নিরাপদে আবার দুবাই যেতে পারেন। এই জন্য তিনি সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন। যারা শুরু থেকে আলী হোসেনকে নিঃস্বার্থভাবে সহযোগিতা করেছেন সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা ও দোয়া করেন।

রোববার (২৩ জানুয়ারি) নতুন ই-পাসপোর্ট হাতে পেয়ে আলী হোসেন ছুঁটে আসেন চট্টগ্রাম খবর অফিসে। তার বিষয়ে সংবাদ পরিবেশন এবং খোঁজখবর নেওয়ার জন্য চট্টগ্রাম খবরকে ধন্যবাদ জানান তিনি। তার ভিসা জটিলতার বিষয়ে সহযোগিতার জন্য বার বার অনুরোধ করেন।

কারণ- ভিসা, ডকুমেন্টসহ সবকিছুই পুরাতন পাসপোর্টের আলোকে হয়েছিল। নতুনভাবে ভিসা করতে হলে অতিরিক্ত খরচ পড়বে। তার বৈধ রেসিডেন্সি ভিসা আছে । তিনি চান আগের ভিসার সাথে নতুন পাসপোর্টের সমন্বয় করে অতিরিক্ত অর্থ ব্যয়ের বোঝা থেকে রক্ষা পেতে। তাই তিনি সংশ্লিষ্টদের নিকট তার ভিসা জটিলতার বিষয়ে সহযোগিতা কামনা করছেন।

আরও পড়ুন:
পাসপোর্ট ছাড়া বিশেষ ব্যবস্থায় দেশে ফিরলেন আলী হোসেন
দুবাই বিমানবন্দর থেকে দেশেই ফিরতে হবে কক্সবাজারের আলী হোসেনকে
দুবাই বিমানবন্দরে দিশেহারা কক্সবাজারের ছেলে

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm