ভূয়া টেকনোলজিস্ট দিয়ে চলতো ল্যাবের কাজ, ল্যাব কার্যক্রম বন্ধ

0

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়নে নিয়মতান্ত্রিক কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রামের ফটিকছড়িতে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৬ জুন) সকাল থেকে এ অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাবীল চৌধুরী।

অভিযানকালে ফটিকছড়ি সদর বিবিরহাটে অবস্থিত ডায়নিক ডায়াগনস্টিক সেন্টার ও আজাদী বাজারের মিনি ল্যাব কাগজপত্র দেখাতে না পারায় প্রতিষ্ঠান দুটির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

এছাড়াও অনিয়ম আর অব্যবস্থাপনা ও ভূয়া টেকনোলজিস্ট এর মধ্যেমে এক্স-রে রুম পরিচালনা করার দায়ে নাজিরহাট শেভরণ ক্লিনিক এন্ড ল্যাবরেটরি, নানুপুর লাইফ সাপোর্ট ও মডার্ণ ল্যাব, আজাদী বাজারের ল্যাব সিন্ডিকেট ও সার্জিকেয়ার ডায়াগনস্টিক সেন্টারের এক্স-রে রুম বন্ধ করে দেয়া হয়েছে।

এদিকে বিবিরহাট মা-মনি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ পাওয়ায় বৃহস্পতিবারের মধ্যে কাগজপত্র দেখাতে না পারলে ব্যবস্থা নেয়ার কথা জানান স্বাস্থ্য কর্মকর্তা।

অভিযান শেষে ডা. নাবীল চৌধুরী জানান, যেসব প্রতিষ্ঠানের ল্যাব ও এক্স-রে রুম বন্ধ করা হয়েছে বৈধ কাগজপত্রসহ সার্বিক ব্যবস্থাপনার উন্নয়ন ছাড়া তারা কার্যক্রম চালু করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দন্ড প্রদানসহ কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm