মঙ্গলবার রাঙ্গুনিয়া পৌর আওয়ামী লীগের সম্মেলন, নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য

0

আগামীকাল মঙ্গলবার (২৯ মার্চ) বিকেলে রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ‘রাঙ্গুনিয়া পৌরসভার অ্যাডভোকেট নুরুচ্ছাফা তালুকদার অডিটোরিয়ামে সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে পৌর আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে। সভাপতি ও সাধারণ সম্পাদক হতে ১১ জন আওয়ামীলীগ নেতা ফরম জমা দিয়েছেন। তাঁরা জোর প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তবে সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদ কারা পাচ্ছেন, তা নিয়ে চলছে গুঞ্জন। তবে অধিকাংশ নেতাকর্মীই দলীয় কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে পরিশ্রমী ও ত্যাগী নেতৃত্বের মূল্যায়ন করার দাবি জানিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১ নভেম্বর রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল। সেই সময় কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে বর্তমান সভাপতি মাস্টার আসলাম খান ও সাধারণ সম্পাদ মোহাম্মদ সেলিম নির্বাচিত হয়েছিলেন। দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় সাংগঠনিক কার্যক্রম ঝিমিয়ে পড়ে। এরপর প্রায় ৮ বছর পর মঙ্গলবার সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে। বহুল প্রত্যাশিত এই সম্মলেনকে কেন্দ্র করে চাঙ্গা পৌর আওয়ামীলীগ নেতাকর্মীরা। কাঙ্খিত পদ পেতে দৌঁড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য নেতারা। সভাপতি-সম্পাদক প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। সম্মেলন স্থল থেকে শুরু করে পৌরসভার বিভিন্ন স্থানে প্রচারণায় ব্যানার, ফেস্টুন, পোস্টারে ছেয়ে গেছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রচারণায় সরব রয়েছেন নেতাকর্মীরা।

দলীয় সূত্র আরো জানায়, নতুন সভাপতি-সাধারণ সম্পাদক হতে সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ৮ জন নেতা নির্ধারিত তথ্য সংবলিত ফরম জমা নিয়েছেন। তাঁরা হলেন সভাপতি পদে উপজেলা আওয়ামী লীগ নেতা মফজল আহম্মেদ কন্ট্রাক্টর, সাবেক ছাত্রনেতা বিপ্লব উদ্দিন সিকদার ও উপজেলা আওয়ামীলীগ নেতা আরিফুল ইসলাম চৌধুরী। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন বর্তমান সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, সাবেক ছাত্রনেতা খান মোহাম্মদ মঈনুদ্দিন, পৌরসভা কৃষকলীগ সম্পাদক এনামুল হক, পৌরসভা আওয়ামীলীগ নেতা লোকমানুক হক তালুকদার, আবু তাহের, মো.আইয়ুব, মো. জাহাঙ্গীর আলম, প্রজন্মলীগ নেতা আবু বক্কর সিদ্দিক।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm