মহাসড়কে যুক্ত হলো পার্বত্য জেলা বান্দরবান

উদ্বোধনের অপেক্ষায় বান্দরবান-কেরানীহাট মহাসড়ক

0

বান্দরবানে নির্ধারিত সময়ের আগেই শেষ হয়েছে বান্দরবান-কেরানীহাট জাতীয় মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্পের কাজ। ২৬৬ কোটি টাকা ব্যয়ে সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের তত্ত্বাবধানে প্রকল্পের কাজ সম্পন্ন করেছে সেনাবাহিনীর ২০ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন।

এর মাধ্যমে মহাসড়কে যুক্ত হলো পর্যটন নগরী খ্যাত পার্বত্য জেলা বান্দরবান।

দেশের অন্যতম পর্যটন নগরী পার্বত্য জেলা বান্দরবানে যাতায়াতের একমাত্র মাধ্যম কেরানীহাট সড়ক। পর্যটন শহর হওয়ায় বান্দরবানে প্রতিদিন হাজার হাজার দেশি-বিদেশী পর্যটকসহ স্থানীয়রা চলাচলের জন্য সড়কটি ব্যবহার করে। কিন্তু জেলার একমাত্র এই সড়ক পাহাড়ে আঁকা-বাঁকা, ঢালু ও সরু হওয়ায় প্রায়ই ঘটতো দুর্ঘটনা। এছাড়া বিভিন্ন জায়গা নিচু হওয়ায় বর্ষা মৌসুমে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে তলিয়ে যেত সড়কের বিভিন্ন অংশ। এতে চরম দুর্ভোগে পড়তে হতো দেশী বিদেশী পর্যটকসহ স্থানীয়দের।

জাতীয় মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্পের আওতায় দীর্ঘ ২৩ কিলোমিটার কেরানীহাট বান্দরবান সড়কটি মহাসড়কে উন্নীত হওয়ায় দীর্ঘদিনের ভোগান্তি দূর হবে। উন্নত হবে স্থানীয়দের জীবন মান। সেই সাথে কমবে সড়ক দুর্ঘটনা, এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

২১টি ব্রিজ, ১৫টি কালভার্টসহ সড়ক প্রশস্তকরণ কাজের গুণগতমান বজায় রেখে নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ করা হয়েছে বলে জানালেন কেরানীহাট-বান্দরবান মহাসড়ক প্রকল্পের কর্মকর্তা মোহাম্মদ শাহ সাদমান রহমান।

২০১৯ সালে শুরু হয় বান্দরবান-কেরানীহাট সড়কটি মহাসড়কে উন্নীতকরণের কাজ। নির্ধারিত মেয়াদের আগেই প্রকল্পের কাজ শেষ হওয়ায় খুশি পর্যটকসহ স্থানীয়রা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm