মাজারে হারিয়ে যাওয়া শিশু উদ্ধার করে মায়ের কোলে দিল পুলিশ

0

চট্টগ্রামে মাজার থেকে হারিয়ে যাওয়া সাদিয়া (৩) নামে এক শিশুকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে কোতোয়ালী থানা পুলিশ।

বৃহস্পতিবার (২ জুন) কোতোয়ালী থানার এস আই ইয়াসিন বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে সাদিয়াকে তার মা ছেনুয়ারা বেগমের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, জেল রোডের বিভিন্ন পয়েন্টের সিসি ক্যামেরা পর্যবেক্ষণ করে শিশুটিকে শনাক্ত করা হয়। পরে গতকাল (বুধবার) বিকালে বদর শাহ মাজারে গিয়ে দেখা যায় শিশুটি এক মহিলার পাশে বসে পানি খাচ্ছে।

বদর শাহ মাজার এলাকার লোকজন জানান, শিশুটিকে তারা ভোর থেকে মাজারে ঘুরতে এবং ঘুমাতে দেখেছিলেন।

পরে পুলিশ বদর শাহ মাজার থেকে সাদিয়াকে উদ্ধার করে থানায় এক নারী কনস্টেবলের হেফাজতে রাখে। টেকনাফ থেকে ছেনুয়ারা বেগম এলে মেয়েকে তার কোলে তুলে দেওয়া হয়।

জানা যায়, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দী স্বামীকে দেখতে কক্সবাজারের টেকনাফ উপজেলার পুরান পল্লান পাড়া থেকে মেয়ে সাদিয়াসহ ছেনুয়ারা গত মঙ্গলবার চট্টগ্রামে এসেছিলেন । চট্টগ্রামে কোনো আত্মীয় স্বজন না থাকায় মেয়েকে নিয়ে মঙ্গলবার রাতে তিনি আশ্রয় নেন কারাগারের কাছে আমানত শাহ মাজারে। ক্লান্ত মা ঘুমিয়ে পড়লে শিশুটি খেলতে খেলতে মাজার থেকে বের হয়ে রাস্তা দিয়ে হেঁটে চলে যায়।

হঠাৎ গভীর রাতে মেয়েকে খুঁজে না পেয়ে জরুরি সেবার নম্বর ৯৯৯ এ ফোন করেছিলেন ছেনুয়ারা। পরে নিখোঁজের বিষয়ে একটি জিডি করা হয় কোতোয়ালী থানায়। সন্তানের খোঁজ না পেয়ে বুধবার স্বামীর সাথে দেখা না করেই ছেনুয়ারা টেকনাফে ফিরে গিয়েছিলেন বলে জানা যায়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm