মাটি খুঁড়ে বিষাক্ত পোলট্রি ফিড বিক্রির চেষ্টা, পুলিশের জালে ৫

চট্টগ্রাম নগরীর আনন্দ বাজার বেড়ি বাঁধ সংলগ্ন সিটি করপোরেশনের ডাম্পিং ইয়ার্ডে মাটি চাপা দিয়ে কাস্টমসের ধ্বংস করা আমদানি নিষিদ্ধ পোলট্রি ও ফিস ফিড বিক্রির চেষ্টাকালে ৫ জনকে গ্রেপ্তার করেছে বন্দর থানা পুলিশ। অভিযানে ৬০ বস্তা পঁচা দুর্গন্ধযুক্ত মাটি মিশ্রিত ভুসি ও বিক্রির ২ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা চট্টগ্রাম খবরকে বলেন, মানবদেহের জন্য ক্ষতিকর আমদানি নিষিদ্ধ পোলট্রি ফিড ৬ মাস আগে কাস্টমসের ধ্বংস করে মাটিচাপা দিয়েছি। আটককৃতরা মাটি খুঁড়ে নষ্ট ভুসি তুলে নিয়ে প্রসেস করে পোলট্রি ও মাছের খাদ্য হিসেবে ব্যবহৃত করে বলে আমরা জানতে পেরেছি।

এক প্রশ্নের জবাবে ওসি সঞ্জয় সিনহা বলেন, এসব ভুসি থেকে উৎপাদিত পোলট্রি ও মাছের খাবার মানবদেহে ক্ষতিকর প্রভাব ফেলতো। এসব নষ্ট ভুসি ক্রেতাদের বিষয়েও আমরা খোঁজ-খবর নিচ্ছি।

গ্রেপ্তারকৃতরা হলেন, চট্টগ্রাম জেলার আনোয়ারার গুয়াপঞ্চকের কবিরের ছেলে মো. নজরুল ইসলাম লিটন, চন্দনাইশ পূর্ব জোয়ারা গোপালের বাড়ীর গোপাল কান্তি দের ছেলে সুজন কান্তি দে, নগরীর বন্দর থানার মুনির নগর কাজি পাড়ার শফিউল আলমের ছেলে আশরাফ ইসলাম রনি। লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার ভবানীগঞ্জের বশির মাঝিরে ছেলে মো. গিয়াস উদ্দিন এবং একই এলাকার আজিজ মিয়ার ছেলে মো. ইউসুফ।

মন্তব্য নেওয়া বন্ধ।