মিতু হত্যা মামলার চার্জগঠন পিছিয়ে ১৩ মার্চ নির্ধারণ

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার চার্জগঠন পিছিয়েছে। আসামী বাবুল আক্তার যথাসময়ে আদালতে হাজির না হওয়ায় চার্জগঠনের তারিখ পিছিয়ে আগামী ১৩ মার্চ নির্ধারণ করেছেন তৃতীয় চট্টগ্রাম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা মুরাদ। তিনি বলেন, বাবুল আক্তারকে আজ যথাসময়ে আদালতে হাজির করা হয়নি। আদালত আগামী ১৩ মার্চ চার্জ গঠন শুনানির তারিখ নির্ধারণ করেছেন। ওইদিন আমরা বাবুল আক্তারকে অব্যাহতি দেওয়ার আবেদন জানাব।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ঘটনার পর মিতুর স্বামী পুলিশ সুপার বাবুল আক্তার ঢাকা থেকে চট্টগ্রামে ফিরে পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয়দের আসামি করে একটি হত্যা মামলা করেন।

বাবুল আক্তার বাদি হয়ে মামলা দায়ের করলেও মামলাটিতে বাবুল আক্তারেরই হত্যার সাথে সম্পৃক্ততা পায় পিবিআই। ২০২১ সালের ১২ মে আগের মামলাটিতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হয়। একই দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় দ্বিতীয় মামলাটি দায়ের করেন মিতুর বাবা সাবেক পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন। ওইদিনই মামলাটিতে বাবুল আক্তারকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করে পিবিআই। সেই থেকে কারাগারে রয়েছেন বাবুল।

এর আগে ৩১ জানুয়ারি মামলাটি তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তর হয়। ওইদিন আলোচিত এই মামলার আসামি এহতেশামুল হক ভোলা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।