মিরসরাইয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৬ নম্বর ইছাখালী ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুচ ছালামের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় বাসিন্দারা। সোমবার (২০ মে) দুপুরে চরশরত এলাকার সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে মানববন্ধনে অংশ নেয় সহস্রাধিক মানুষ।

জানা গেছে, সম্প্রতি কিছু অনলাইন ও ইউটিউব চ্যানেলে উপজেলার ৬ নম্বর ইছাখালী ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুচ ছালাম প্রকাশ ছালেক মেম্বারের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারের অভিযোগে মানববন্ধন করে স্থানীয় চরশরত এলাকার বিভিন্ন শ্রেণী পেশার প্রায় সহস্রাধিক মানুষ। এ সময় বিভিন্ন ধরণের পেস্টুন হাতে নিয়ে তারা অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ জানান।

মানববন্ধনে অংশ নেওয়া ষাটোর্ধ্ব দেলোয়ার হোসেন বলেন, আমাদের গ্রামে বিগত সময়ে যে সকল মেম্বার নির্বাচিত হয়েছে তার মধ্যে আব্দুচ ছালাম প্রকাশ ছালেক মেম্বার সবচেয়ে ভালো। তিনি এলাকার গরীব-দুঃখী মানুষের পাশে থাকেন। তিনি হিন্দু, মুসলিম সহ সকল ধর্মের মানুষের জন্য কাজ করেন। তার বিরুদ্ধে যে সকল অপপ্রচার করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা।

লিটন চন্দ্র নাথ বলেন, ছালেক মেম্বার আমাদের হিন্দু সম্প্রদায়ের জন্য নিজ অর্থায়নে মহাশশ্মান করে দিচ্ছেন। অতীতে যা কোন জনপ্রতিনিধি করে দেয়নি। সম্প্রতি খোকন রায় ও ঘোপাল মহাজন মিলে মিথ্যা অভিযোগ দিয়ে ছালেক মেম্বারের বিরুদ্ধে অপপ্রচার করছে।

অলক বড়ুয়া নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ঘোপাল মহাজন এলাকার মানুষের জায়গা দখল করে রেখেছে। তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়েও ন্যায় বিচার পাওয়া যায় না। সে বিভিন্ন জনকে হয়রানী করছে। আমরা তার বিচার চাই।

ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুচ ছালাম প্রকাশ ছালেক মেম্বার বলেন, স্থানীয় গোপাল মহাজন নামে এক ব্যক্তির বিরুদ্ধে মানুষের জায়গা দখল, ফসল নষ্ট সহ বিভিন্ন অভিযোগ করেন এলাকার বাসিন্দারা। অভিযোগের প্রেক্ষিতে তাকে ইউনিয়ন পরিষদে ডাকা হলে সে হাজির না হয়ে আমার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। তার বিরুদ্ধে শীঘ্রই আমি আইনগত ব্যবস্থা নেবো।

মন্তব্য নেওয়া বন্ধ।