মিরসরাইয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা পেল ২ হাজার মানুষ

মিরসরাইয়ে লায়ন প্রফেসর ডা. এস. এ ফারুকের সৌজন্যে লায়ন্স কাব অব চিটাগং মিরসরাই এবং চট্টগ্রাম লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতাল সার্বিক ব্যবস্থাপনায় প্রায় ২ হাজারেরও বেশি রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) সকাল ৭ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চলা এই চিকিৎসা সেবা ক্যাম্পেইন উপজেলার ৫ নং ওচমানপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পাতাকোট গ্রামের লায়ন প্রফেসর ডা. এস. এ ফারুকের বাড়ীতে অনুষ্ঠিত হয়। এসময় বিনামূল্যে চক্ষু রোগীদের চিকিৎসা, অপারেশনযোগ্য চক্ষু রোগীদের বাছাই করে অপারেশনের ব্যবস্থা, চশমা প্রদান, ডায়াবেটিস ও রক্ত পরীা করা হয়।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন চিকিৎসান সেবা ক্যাম্পেইনের উদ্যোক্তা লায়ন প্রফেসর ডা. এস. এ ফারুক, লায়ন্স কাবের জোন চেয়ারপার্সন লায়ন ইলিয়াস সিরাজী, লায়ন্স কাব অব চিটাগং মিরসরাইয়ের সভাপতি লায়ন মঈন উদ্দিন, লিও জেলা ৩১৫ বি-৪ এর কোষাধ্য লিও শওকত হোসেন, লায়ন্স কাব অব চিটাগং মিরসরাইয়ের সেক্রেটারী লিও আব্দুল নঈম রাহাত, লিও মিনহাজ, আলা উদ্দিন, তপু, জাহিন, সাইদুল, ইমন প্রমুখ।

বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইনের উদ্যোক্তা লায়ন প্রফেসর ডা. এস.এ.ফারুক বলেন, ‘সকাল ৭ টা থেকে শুরু হওয়া ক্যাম্পেইন চলে দুপুর ২ টা পর্যন্ত। এসময় অপারেশনের জন্য দেড় শতাধিক চক্ষু রোগী চিহ্নিত করা, প্রায় ১ হাজার রোগীকে চিকিৎসা সেবা, ২ শতাধিক রোগীর মাঝে চশমা বিতরণ, ৬ শতাধিক ব্যক্তির ডায়াবেটিস ও রক্ত পরীা এবং অর্ধ লাধিক টাকার ওষুধ বিতরণ করা হয়। জনস্বার্থে আগামীতেও এমন উদ্যোগ গ্রহণ করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।