মিরসরাইয়ে মসজিদে মারা গেলেন তাবলীগ সদস্য

0

চট্টগ্রামের মিরসরাইয়ে দাওয়াতি কাজে মসজিদে অবস্থানকালে আবুল কাশেম (৬২) নামে এক তাবলীগ সদস্যের মৃত্যূ হয়েছে। তিনি রাজবাড়ী জেলার সদর থানার চরখানখানাপুর এলাকার আব্দুল হামিদের ছেলে।

শুক্রবার (২৫ নভেম্বর) রাত দশটার দিকে উপজেলার বড়তাকিয়া সৈদালী জামে মসজিদে এ ঘটনা ঘটে। এদিন সকালে নিহত আবুল কাশেমসহ ১৫ সদস্যের একটি দল ওই মসজিদে অবস্থান নিয়েছিলেন।

একই দিন রাতে এশার নামাজ শেষে দাওয়াতি দলের প্রবীন সদস্য আবুল কাশেম (৬২) অসুস্থ হয়ে পড়েন। এসময় স্থানিয় এক পল্লি চিকিৎসককে আনা হলে তিনি ওই তাবলিগ সদস্যের মৃত্যু হয়েছে বলে জানান।

বিষয়টি নিশ্চিত করে ১৫ সদস্যের দাওয়াতি দলের আমীর আহছান উল্লাহবলেন, আমার শ্বশুর গত ২৮ আগষ্ট ৩ চিল্লার (১২০ দিন) উদ্দেশ্য ঘর ছাড়েন। বড়তাকিয়ায় উনার ৩য় চিল্লা ছিল। তিনি আগে সথেকেই অসুস্থ ছিলেন। গতরাতে হঠাৎ আবার অসুস্থ হয়ে মসজিদেই মারা যান।
তিনি আরও বলেন, নিয়ম অনুযায়ী সফররত অবস্থায় কেউ মারা গেলে সেখানেই তাকে কবরস্থ করা হয়। তাই আমার শ্বশুরকেও রাজবাড়ী ফেরত না নিয়ে পরিবারের সদস্যদের উপস্থিতিতে জানাজা শেষে বড়তাকিয়া মাজার সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়েছে।

সৈদালী মসজিদের খতিব সবুজ ও সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম বলেন, রাত দশটার দিকে অসুস্থ হয়ে এক তাবলিগ সদস্যের মৃত্যু হলে তার সঙ্গী ও পরিবারের সদস্যরা উপস্থিত হয়ে জানাজা ও দাফনের আয়োজন করে। স্থানীয়ভাবে আমরা যতটুকু সম্ভব সহযোগিতা করেছি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm