মিরসরাইয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা

সরকারি প্রকৌশলী বললেন- নোটিশ দিতে পারি, মারামারি করবো না কি?

0

মিরসরাইয়ে ঢাকা-চট্টগ্রামের মহাসড়কের পাশে কোন নিয়মনীতির তোয়াক্কা না করে সরকারি সম্পত্তি দখল করে প্রতিনিয়ত গড়ে উঠছে অবৈধ স্থাপনা।

স্থানীয় প্রভাবশালীরা একের পর এক স্থাপনাগুলো নির্মাণ করলেও দেখার যেন কেউ নেই। স্থানীয় সাধারণ মানুষরা মনে করছে সরকারের দায়িত্বরত কর্মকর্তাদের হাত করে ওই সব স্থাপনা নির্মাণ করা হচ্ছে।

উপজেলার বাইয়ারহাট পৌরসভার চিনকি আস্তানা এলাকায় মহাসড়কের পাশে নতুন করে ১০-১২টি সেমিপাকা করে অবৈধভাবে দোকান নির্মাণ করছে সাইফুল নামে এক ব্যাক্তি।

শনিবার (১ অক্টোবর) সকালে সরেজমিনে গেয়ে দেখা যায়, চারদিক টিনের ঘেরা দিয়ে ভিতরে দোকান নির্মাণের কাজ করছে মিস্ত্রিরা। তাদের সাথে কথা হলে তারা জানায় সাইফুল নামে ওই ব্যাক্তি শহরে থাকেন। তাদেরকে তিনি কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে জানতে স্থাপনা নির্মাণকারী সাইফুলকে একাধিকবার ফোন দিলেও উনি ফোন রিসিভ করেনি।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, ‘সাইফুল নামে জৈনিক ব্যাক্তিকে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য চিঠিপত্র দিয়েছি। আমরা হলাম ঢাল ও তলোয়ার বিহীন নিধিরাম সর্দার। আমরা নোটিশ দিতে পারি, মারামারি করবো না কি? ক্ষমতা প্রয়োগ করতে পারি না আমরা।’

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm