মিরসরাইয়ে রাত ৯টার পর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ

0

মিরসরাই উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষায় এবং মাদক ও কিশোর গ্যাংয়ের অপরাধ নিয়ন্ত্রণের জন্য আগামী ১ জুন থেকে সকল হাট-বাজার রাত ৯টার মধ্যে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

খোলা রাখা যাবে জরুরী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান।

সোমবার (৩০ মে) দুপরে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এবং মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

জানা গেছে, সম্প্রতি গত ২৫ মে উপজেলার বারইয়ারহাট পৌরবাজারে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার সময় ডাকাত আখ্যা দিয়ে সিভিল ড্রেসে থাকা র‌্যাব সদস্যদের উপর হামলা ও অস্ত্র ছিনতাইয়ের ঘটনা ঘটে।

র‌্যাবের দাবী স্থানীয় মাদক ব্যবসায়ীরা হামলার ঘটনার সাথে জড়িত। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে নিবন্ধনহীন মোটরসাইকেলের মাধ্যমে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম বেড়ে যাওয়া ও মাদকের বেচাকেনা বাড়ছে বলে উপজেলা আইন-শৃঙ্খলা মিটিংয়ে তুলে ধরেন জনপ্রতিনিধিরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান বলেন, অপরাধ প্রবণতা কমানোর জন্য রাত ৯ টার পর উপজেলার সব বাজারের দোকানগুলো বন্ধ রাখতে উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা সভায় সিদ্ধান্ত হয়েছে।

দুই পৌরসভার মেয়র ও ১৬ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদাধিকার বলে বাজার কমিটির সভাপতি সংশ্লিষ্ট বাজার পরিচালনা কমিটির সাথে আলোচনা করে একটি নির্দিষ্ট সময়ে জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান ছাড়া অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

সহকারি পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) লাবিব আব্দুল্লাহ বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ও মাদক নির্মূলে রাত ৯টার পর উপজেলার বিভিন্ন বাজারের দোকানগুলো বন্ধ রাখতে হবে। রাত ১২টার পর কোন ব্যক্তিকে জরুরী প্রয়োজন ছাড়া বাজারে দেখা গেলে তাকে আইনের আওতায় আনা হবে।

তিনি আরো বলেন, রাতে ডিউটি করার সময় দেখা যায় কয়েকটি ফলের দোকান ও কুলিং কর্ণার খোলা থাকে। কোন ক্রেতা চোখে পড়েনা, তাহলে তারা এতো রাতে কি করে? হয়তো মাদক ব্যবসা করে, নয়তো অপরাধীদের পুলিশের টহলের তথ্য দিয়ে দেয়।

সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, মিরসরাই পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন, বারইয়ারহাট পৌরসভার মেয়র মো. রেজাউল করিম খোকন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা, উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm