মিরসরাইয়ে ৬ দোকান পুড়ে ছাই

0

মিরসরাই উপজেলার বড়তাকিয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (৯ মে) দিবাগত রাত ১২টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে নগদ টাকাসহ প্রায় ১ কোটি ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্তরা।

ক্ষতিগ্রস্ত দোকানিরা হলেন, মুদি দোকানদার ছগির হোসেন, সাহাব উদ্দিন, ফিরোজ হোসেন, আনোয়ার হোসেন, চায়ের দোকানদার আবুল বশর ও কাঁচা বাজারের ব্যবসায়ী মো. হাকিম।

মুদি দোকানদার মালিক ছগির হোসেন বলেন, প্রতি দিনের ন্যায় আমরা দোকান বন্ধ করে বাড়ীতে চলে যাই। রাত প্রায় ১২ টা ১৫ মিনিটের আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। সর্বপ্রথম চায়ের দোকানদার আবুল বশরের দোকান থেকে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত ঘটে।

মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো দোকানে ছড়িয়ে পড়ে। এতে একে একে ৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। নগদ টাকা, ওষুধ, কাপড়, আটা, চাল, ময়দাসহ প্রয়োজনীয় সব কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মিরসরাই স্টেশনের কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। আমাদের ২ টি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। সময়মতো পৌঁছাতে না পারলে অন্য দোকানগুলো রক্ষা করা সম্ভব হতো না।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm