মিলল আরও দুজনের দেহাবশেষ, মৃত্যুর মিছিলে সংখ্যাটি এখন ৪৬

0

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোর আগুন নিয়ন্ত্রণের আসার পর মিলল আরও দুজনের দেহাবশেষ।

বুধবার (৮ জুন) সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন।

তিনি বলেন, বিএম কন্টেইনার ডিপোতে আগুন নিয়ন্ত্রনে আসার পর আজ সন্ধ্যায় দুজনের দেহাবশেষ আমাদের কাছে হস্তান্তর করেছে ফায়ার সার্ভিস। এ নিয়ে মৃতের সংখ্যা ৪৬ এ পৌঁছালো।

৪৬ জনের মধ্যে ২৭ জনের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। নিহত ২৭ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকী ১৯ জনের লাশ শনাক্তে তাদের স্বজনদের ডিএনএ সংগ্রহ করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার দিবাগত রাতে সীতাকুণ্ডের সোনাইছড়ি এলাকায় অবস্থিত বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চমেক হাসপাতাল, জেনারেল হাসপাতাল, পার্কভিউ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন অগ্নিদগ্ধ শতাধিক শ্রমিক, কর্মকর্তা।

এই ঘটনায় আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ফায়ার সার্ভিসের ১০ জন ফায়ার ফাইটার মারা যান। দুইজন এখনো নিখোঁজ রয়েছেন। জেলা পুলিশের এক সদস্যের পা উড়ে যায়। আহত আছেন আরও প্রায় ১০ জন।

শ্রম মন্ত্রণালয় থেকে নিহত প্রত্যেকের পরিবারকে ২ লাখ টাকার চেক দেওয়া হচ্ছে জেলা প্রশাসনের মাধ্যমে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের ৫০ হাজার ও আহতদের ২৫ হাজার টাকা দেওয়া হচ্ছে বলেও জানান জেলা প্রশাসক মো. মমিনুর রহমান।

অপর দিকে ডিপো কর্তৃপক্ষও নিহত ফায়ার ফাইটার, নিহত শ্রমিক, আহত শ্রমিক ও ফায়ার ফাইটারদের আর্থিক সহায়তা ঘোষণা করেছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm