মৃত্যুদণ্ডাদেশ নিয়ে ছদ্মবেশে ১৫ বছর, ধরলো র‌্যাব

0

চট্টগ্রামে লোহাগাড়া চার মাসের ব্যবধানে দুই ভাইকে খুনের মামলায় মৃতুদণ্ডাদেশ প্রাপ্ত আরও এক আসামি জসিম উদ্দিনকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার হওয়া জসিমের বাড়ি লোহাগাড়া উপজেলার আমিরাবাদে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, জসিমকে বৃহস্পতিবার রাতে নগরীর বন্দর থানার নিমতলা বিশ্বরোড থেকে গ্রেফতার করা হয়েছে। ছদ্মবেশে থাকা জসিম ট্রাক চালাতেন। তিনি নাম ঠিকানা বদলিয়ে ড্রাইভিং লাইসেন্সও নিয়েছেন।

জানা গেছে, জায়গা-জমির বিরোধে ২০০১ সালের ৯ নভেম্বর লোহাগাড়ার আমিরাবাদে মাহমুদুল হক নামে এক ব্যক্তি খুন হন। জসিম সেই মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন। মামলার খরচ চালাতেন মাহমুদুদের বড় ভাই জানে আলম। সেজন্য খুনিরা মাহমুদুলকে হত্যার চার মাস পর ২০০২ সালে ৩০ মার্চ জানে আলমকেও খুন করে।

২০০৭ সালের ২৪ জুলাই জানে আলম হত্যা মামলায় আদালত জসিম উদ্দিনসহ ১২ জনকে মৃত্যুদণ্ড ও আট জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়। পরবর্তীতে আপিল বিভাগ জসিমসহ ১০ জনের মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখে। ঘটনার পর থেকে জসিম এলাকা ছাড়ে। পরে বাঁশখালীতে বিয়ে করেন।

প্রসঙ্গত, গত ২৭ জানুয়ারি নগরীর আকবর শাহ এলাকা থেকে একই সাজা মাথায় নিয়ে পালিয়ে থাকা সৈয়দ আহম্মেদ নামে আরেক আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব। সৈয়দ আহম্মদ দারোয়ান ও বাবুর্চি হিসেবে বিভিন্ন জায়গায় চাকরি করতেন।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm