মেজর সিনহার খুনি প্রদীপ ও লিয়াকতের খালাস চেয়ে হাইকোর্টে আপিল

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের দুই খুনি প্রদীপ কুমার দাশ ও লিয়াকত আলীর মুত্যুদণ্ডাদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে (হাইকোর্ট) আপিল করা হয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত। তিনি বলেন, ১৪ ফেব্রুয়ারি তাদের খালাস চেয়ে উচ্চ আদালতে আপিল করা হয়েছে। শুনানিতে আরও তিনজন আইনজীবী অংশ নেবেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি প্রদীপ ও লিয়াকতের ডেথ রেফারেন্স উচ্চ আদালতে পৌঁছানে হয়েছে। এরপর দিন ৯ ফেব্রুয়ারি দুই খুনিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে স্থানান্তর করা হয়েছে।

আরও পড়ুন:
চট্টগ্রাম কারাগার থেকেও সরিয়ে নেওয়া হয়েছে মেজর সিনহার খুনিদের
মেজর সিনহার খুনি প্রদীপ-লিয়াকত চট্টগ্রাম কারাগারে
মেজর সিনহার দুই খুনি পৃথক কনডেম সেলে, নির্দোষরা কারামুক্ত
সিনহা হত্যায় লিয়াকত ও প্রদীপের মৃত্যুদণ্ড

প্রসঙ্গত, সিনহা হত্যা মামলায় গত ৩১ জানুয়ারি প্রদীপ ও লিয়াকতকে মৃত্যুদণ্ড দেন কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত। একই রায়ে তিন পুলিশ সদস্য ও প্রদীপের তিন সহযোগী টেকনাফের বাসিন্দাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

রায়ের পর থেকে প্রদীপ ও লিয়াকত ৫ ফেব্রুয়ারি পর্যন্ত কক্সবাজার জেলা কারাগারে এবং ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে কনডেম সেলে একাকী মৃত্যুর প্রহর গুণছিলেন। ৯ ফেব্রুয়ারি থেকে তারা কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের কনডেম সেলে আছে।

এফএম

মন্তব্য নেওয়া বন্ধ।