মেরামতের ৩দিন পর সেতুর পাটাতন ভেঙে ট্রাক খাদে, যান চলাচল বন্ধ

রাঙামাটির বাঘাইছড়িতে কাচালং নদীর উপর নির্মিত পুরাতন সেতুর পাটাতন ভেঙে আবারও একটি পাথর বোঝাই ট্রাক আটকা পড়েছে। শুক্রবার (১২ মে) সকাল ৭টায় সৃষ্ট এই দূর্ঘটনায় কোন হতাহত হয়নি। তবে সকাল থেকে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে পাশে নির্মানাধীন নতুন সেতু দিয়ে ছোট ছোট যান চলাচল করছে।

সংবাদ পেয়ে সকাল থেকে সীমান্ত সড়ক নির্মাণকারী ইসিবি সেনা সদস্যরা স্থানীয় শ্রমিকদের সহযোগিতায় ট্রাকটি অপসারণের কাজ চালাচ্ছে। ট্রাকটি অপসারনের পর সেতুটি সংস্কার কাজ শুরু করে যান চলাচল স্বাভাবিক করা হবে বলে ইসিবি সেনা সদস্যরা জানান।

এর আগে, গত ৮ মে একই স্থানে পাথর বোঝাই একটি ট্রাক সেতুতে উঠার পরপরই পাটাতন ভেঙে নিচে পরে যায়। এতে সেতুর দুই পাশে শতাধিক যানবাহন আটকা পরে বহুমানুষ দূর্ভোগে পরেন। এতে বাঘাইছড়ি উপজেলার সাথে সারাদেশের যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পরে খাগড়াছড়ি সড়ক বিভাগ কর্তৃক ৯ মে হতে ১০ মে দুপুর পর্যন্ত সেতু সংস্কার কাজ শেষ করে পুনরায় যান চলাচল করার ১দিন পর আবারো একই স্থানে দূর্ঘটনা ঘটেছে।

এতে বাঘাইছড়ি উপজেলার সাথে সারাদেশের যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তবে সেতুটি সুরক্ষিত ও ঝুঁকিমুক্ত রাখার স্বার্থে ১০ মেঃ টনের অধিক মালামাল পরিবহন নিষিদ্ধ ঘোষনা করে সেতু সংলগ্ন স্থানে সতর্কতামূলক সাইন বোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছিল খাগড়াছড়ি সড়ক বিভাগ ও বাঘাইছড়ি পৌরসভা কর্তৃক। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে চালক ঝুঁকিপূর্ণ এই সেতুতে উঠার পরপরই পাটাতন ভেঙে নিচে পড়ে যায়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার দুর্ঘটনার বিষয়টি শিকার করে বলেন, সংবাদ পেয়ে সকাল থেকে সীমান্ত সড়ক নির্মাণকারী ইসিবি সেনা সদস্যসহ সড়ক বিভাগের লোকজন স্থানীয় শ্রমিকদের সহযোগিতয় ট্রাকটি অপসারণের কাজ চালাচ্ছে। এছাড়া নতুন সেতুর সংযোগ সড়কের কাজ দ্রুত শেষ করার জন্য বলা হয়েছে। ছোট যানবাহন চলাচলের জন্য নতুন সেতুর এক পাশ খুলে দেয়া হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।