যাবজ্জীবন এড়াতে ২০ বছর আত্মগোপনে, ধরলো র‌্যাব

চট্টগ্রামের হাটহাজারী থানার আলোচিত ট্রিপল মার্ডার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পরোয়ানাভুক্ত ২০ বছরের পলাতক আসামী আবুল কালাম চৌধুরীকে (৭০) আটক করেছে র‌্যাব-৭। শুক্রবার (৭ এপ্রিল) সাজা এড়াতে আবুল কালাম চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন একটি ভাড়া বাসায় আত্মগোপনে আছেন এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটককৃত আবুল কালাম চৌধুরী চট্টগ্রামের হাটহাজারী থানার চারিয়া কাজী পাড়া গ্রামের মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে।

শনিবার (৮ এপ্রিল) র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার চট্টগ্রাম খবরকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত আবুল কালাম যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী। চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গুলিবর্ষণ ও কিরিচ দিয়ে কুপিয়ে আবুল কাশেম, আবুল বশর ও বাদশা নামক তিন ভাইকে হত্যার মামলায় আদালত আবুল কালামকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেন। কিন্তু সাজা এড়াতে আবুল কালাম সারাদেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে থাকে। সর্বশেষ আত্মগোপনে থাকা অবস্থায় নগরীর চান্দগাঁও থানাধীন একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করেছি।

তিনি আরও বলেন, আটককৃত আসামী আবুল কালাম চৌধুরী ঘটনার পর পাহাড়ে ও পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করা এবং ট্রিপল মার্ডার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বলে স্বীকার করে।

আটককৃত আবুল কালামের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

মন্তব্য নেওয়া বন্ধ।