যেভাবে আহত হয়েছিলেন ডা. সামিনা (ভিডিওতে দেখুন)

সিএনজি চালককে রিমাণ্ডে চায় কোতোয়ালী পুলিশ

0

সড়ক দুর্ঘটনায় বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) নিহত ডা. সামিনা আকতারের দুর্ঘটনার সময়ের সিসি ক্যামেরার ফুটেজ চট্টগ্রাম খবরের হাতে এসেছে।

ভিডিওতে দেখা যায় ডা. সামিনা আকতারকে বহনকারী রিক্সাটি রেডিসনের সামনের সড়কের দক্ষিণ পাশ দিয়ে লালখান বাজারের দিকে যাচ্ছিলো। চট্টগ্রাম ক্লাবের সামনে সড়ক বিভাজন কেটে গাড়ি পারাপারের যে পথ তৈরি করা হয়েছে সেই পথে রিক্সাটি মোড় নেয়।

প্রথমে রিক্সার সামনে পড়ে একটি একটি সাদা রঙের প্রাইভেট কার। প্রাইভেট কার চালক রিক্সা দেখে গতি কমিয়েছিল। কিন্তু পাইভেট কারের উত্তর পাশে ঘেঁষে আসা দ্রুত গতির সিএনজি চালিত অটোরিক্সা ডা. সামিনার রিক্সাকে ধাক্কা দেয়। ডা. সামিনা ছিটকে পড়েন রাস্তায়।

ডা. সামিনার দেহ পড়ে সড়কে, মাথাটা আছড়ে পড়ে সড়ক থেকে উঁচু ফুটপাথে ধারে। ডা. সামিনা আকতারের দেহটি তখনই নিথর হয়ে পড়ে থাকে। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মঙ্গলবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তিনি নিবিড় পরিচর্যায়ও ফিরেননি ডা. সামিনা আকতার। বৃহস্পতিবার সকালে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

চমেকের চিকিৎসকেরা জানান, সামিনার মাথার আঘাত ছিল মারাত্মক। তার বুকের হাড়ও ভেঙে গিয়েছিল। মঙ্গলবার রাতেই সামিনার মাথায় অস্ত্রোপচার করা হয়। কিন্তু তার অবস্থার উন্নতি হয়নি। বুধবার দুপুরে সামিনার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড বসানো হয়েছিল।

ডা. সামিনার গ্রামের বাড়ি ফেনী। তিনি পরিবার নিয়ে মেহেদীবাগ বসবাস করতেন। নিহত ডা. সামিনার মেয়ে রাফা ওয়ালিয়াহ নবম শ্রেণিতে পড়ে এবং ছেলে মীর ওয়ালিফ সপ্তম শ্রেণির শিক্ষার্থী। তার স্বামী মীর ওয়াজেদ আলীও পেশায় একজন চিকিৎসক।

যেভাবে আহত হয়েছিলেন ডা. সামিনা (ভিডিওতে দেখুন) 1

ঘটনার পরপরই কোতোয়ালী থানা পুলিশ সিএনজি চালক সিদ্দিকুর রহমানকে আটক করেছিল। তাকে জিজ্ঞাসাবাদের জন্য কোতোয়ালী থানা আদালতে রিমান্ড আবেদন করেছে বলে জানান ওসি নেজাম উদ্দিন।

ওসি নেজাম বলেন, নতুন সড়ক আইনে সিদ্দিকুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আমরা ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে আদালতে প্রতিবেদন দেবো।

এক প্রশ্নের জবাবে ওসি বলেন, সিএনজি চালক সিদ্দিকুর রহমানে ড্রাইভিং লাইসেন্স ছিল না। তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করেছি।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm