রাউজানে সাংবাদিকের ওপর হামলার ঘটনা ৩ সন্ত্রাসী কারাগারে

0

রাউজান প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও জাতীয় দৈনিক আজকের পত্রিকার রাউজান প্রতিনিধি সাংবাদিক আরফাত হোসাইনের বাসায় হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এই ঘটনায় আটক হওয়া তিনজনকে পুলিশ আদালতে সোপর্দ করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সোমবার (১৬ মে) ঘটনার সত্যতা নিশ্চিত করে রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুণ চট্টগ্রাম খবরকে জানান, আটক তিন আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে দুর্বৃত্তদের ফেলে যাওয়া চারটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। বাকী হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আটককৃতরা হলেন রাউজান পৌরসভার ৮ নং ওয়ার্ডের দলিলাবাদ এলাকার মাগন হাজীর বাড়ির মৃত আহম্মদ মোতালেবের ছেলে রবিউল হোসেন প্রকাশ মাসুম (২২), পৌরসভার ৫ নং ওয়ার্ডের সুলতানপুর নাঈম মুন্সির বাড়ির আবদুর রউফের ছেলে আহম্মদ রহমান আরিফ (২১), রাউজান পৌরসভার ৭ নং ওয়ার্ডের শাহনগর শরিফ বাড়ির মোহাম্মদ জামাল উদ্দিন শরীফের ছেলে মোহাম্মদ ইমতিয়াজ জামান শরিফ প্র. রাব্বি (২২)।

জানা যায়, রবিবার (১৫ মে) রাত সাড়ে ৯টায় রাউজান উপজেলার সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম রাউজান (মাঝিপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। পরে হামলার ঘটনায় সাংবাদিক আরফাত হোসাইন বাদী হয়ে রাউজান থানায় ১৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞত ৭ থেকে ৮ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

সাংবাদিক আরফাত হোসাইন জানান, ঈদ বাজারে বখাটের উৎপাত নিয়ে সংবাদ পরিবেশনকে কেন্দ্র করে এই হামলা চালানো হয়েছে। ঘটনার সময় হামলাকারীদের ভিডিও ও ছবি ধারণ করার সময় ভুক্তভোগীদের হাত থেকে স্মার্ট ফোন কেড়ে নেয় সন্ত্রাসীরা।

তিনি আরো জানান, সন্ত্রাসীদের একটি দল পরিকল্পিতভাবে ১০/১২ টি মোটর সাইকেল নিয়ে আমার বাসায় প্রবেশ করে হামলা চালিয়েছে। হামলার সময় তারা বার বার বলছিল ঈদের আগে যে নিউজটা করেছি, সেটার জন্য চরম খেসারত দিতে হবে আমাকে। আমি তাৎক্ষনিক পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু ও রাউজান প্রেস ক্লাবের নেতৃবৃন্দকে ফোন করে জানায়। তাৎক্ষনিক রাউজান থানার পুলিশ, চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, রাউজান প্রেস ক্লাবের নেতৃবৃন্দ আমার বাসায় ছুটে আসে।

আরফাত হোসাইনের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে রাউজান প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। সাংবাদিকের বাসায় হামালার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন তারা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm