রাঙ্গুনিয়ায় কৃষকের সবজিতে আগুন ও ৭৫০ টি গাছ কেটে দিলো দূর্বৃত্তরা

0

চট্রগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সেলিমা কাদের ডিগ্রী কলেজের পাশের এলাকায় গতকাল শুক্রবার দিবাগত রাত ২ টায় এক বর্গাচাষীর সবজি বাগানের ৭৫০ টি গাছ কেটে ফেলেছে ও বিক্রির জন্য রাখা ২০ কেজি টমেটো আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ঐ চাষীর আনুমানিক ৭০ হাজার টাকা ক্ষতি হয়েছে। শনিবার( ২৬ মার্চ) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, সবজি বাগানের সব কয়টি গাছ কাটা এবং বিক্রির জন্য রাখা ২০ কেজি টমেটো আগুনে পুঁড়ে রয়েছে।

এ সংবাদ এলাকায় ছড়িয়ে পড়লে শনিবার সকালে এলাকাবাসী ভিড় জমায় ওই বাগানে। সঠিক তদন্তের মাধ্যমে দুস্কৃতিকারীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবিও জানান এলাকাবাসী।

রাঙ্গুনিয়ায় কৃষকের সবজিতে আগুন ও ৭৫০ টি গাছ কেটে দিলো দূর্বৃত্তরা 1

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় কৃষক আলী আকবর বলেন,গতকাল দিবাগত রাতে স্থানীয় চাষি মোঃ সাইফুল ইসলামের সবজি বাগানের সব মরিচ, টমেটো, বেগুন ও লাউ গাছ কেটে দেয়া হয়েছে এবং ২০ কেজি টমেটো বাজারে বিক্রয় করার জন্য রাখা টমেটোতে আগুন দিয়েছে দুষ্কৃতিকারীরা। এমন চিত্র দেখলে যে কারো চোখে জল এসে যাবে।
চাষি সাইফুল ইসলাম অশ্রুভেজা চোখে বলেন, এবার প্রায় অর্ধ লক্ষ টাকা বেশি খরচ করে বিষমুক্ত দেশি বেগুন,কাঁচামরিচ ,টমেটো ও লাউ আবাদ করি।

তিনি আরো বলেন, বাগানের ফলন বিক্রি করে আমার সংসার চলে। বাগান নিয়ে আমার অনেক স্বপ্ন ছিলো। আমার স্বপ্ন কেঁড়ে নিলো দুর্বৃত্তরা। এখন আমি দিশেহারা। কী করবো?- কিছুই বুঝতে পারছিনা। কিভাবে শোধ করব আমার ঋণের বোঝা?

এ বিষয়ে পোমরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ রনি তালুকদারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- ক্ষতিগ্রস্ত সাইফুল ইসলাম এই বিষয়ে আমাকে জানায়। এই বিষয়ে অপরাধীকে চিহ্নিত করা গেলে উপযুক্ত বিচার করা হবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm