রাঙ্গুনিয়া থেকে তিনজনকে অপহরণ করলো পাহাড়ী সন্ত্রাসীরা, সন্ধ্যায় উদ্ধার

0

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের মিরেরখীল বড়খোলা পাহাড়ে কাজ করতে গিয়ে পাহাড়ী সন্ত্রাসীদের হাতে অপহরণের শিকার হয়েছেন তিন ব্যক্তি। পরে সন্ধ্যার দিকে পুলিশ তাদের উদ্ধার করতে সক্ষম হয়। অপহৃতদের দুইজন সরফভাটা ইউনিয়নের হাজির খিল মাওলানা গ্রামের মৃত সামছুল আলমের ছেলে এজলাস মিয়া (৬০), হায়দুরকুল গ্রামের মৃত মো. সোবাহানের ছেলে মো. বাচা (৪৫)। অপরজন কক্সবাজার জেলার কৃষিশ্রমিক মো. জাফর (২২)।

রোববার (১৫ এপ্রিল) সকালে তারা পাহাড়ে কাজ করতে যান। সেখান থেকে পাহাড়ী সন্ত্রাসীরা তাদেরকে অপহরণ করে নিয়ে যায়।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম চট্রগ্রাম খবরকে বলেন, পাহাড় থেকে তিন ব্যক্তিকে অপহরণ করা হয়েছে এমন খবরের ভিত্তিতে আমরা সাথে সাথে অভিযানে বেরিয়ে পড়ি। সারাদিন আমরা পাহাড়ের বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে তাদেরকে উদ্ধার করতে পারেনি। পরে উন্নতি প্রযুক্তি ব্যবহার করে সন্ধ্যার দিকে বড়খোলা সুন্দরী পাহাড় থেকে অপহরণকৃত তিন ব্যক্তিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়েছি।

তিনি আরও জানান, উদ্ধারকৃত তিন ব্যক্তি সুস্থ আছেন এবং তারা পুলিশ হেফাজতে আছেন। তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সরফভাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দীন বলেন. অপহরণের শিকার তিন ব্যক্তি আমার ২নং ওয়ার্ডের তাদের আদি বাড়ি হলেও তাঁরা বর্তমানে ১নং ওয়ার্ডে বসবাস করে। তিন ব্যক্তিকে পাহাড় থেকে অপহরণ করার কথা আমাকে ফোনে জানালে সাথে সাথে আমি দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি সাহেবকে জনাই। পুলিশ সাথে সাথে অভিযানে নেমে পড়ে।

প্রসঙ্গত, পাহাড়ী সন্ত্রাসীরা রাঙ্গুনিয়া, পটিয়া, সাতকানিয়ায় বিভিন্ন সময় খেতখামারে কাজ করতে যাওয়া ব্যক্তিদের অপহরণ করে মোটা অংকের চাঁদা দাবি করে। মুক্তিপনের বিনিময়ে তাদেরকে ছেড়ে দেয় বলে অভিযোগ রয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm