রাতে আগুনে পুড়ল জামালখান ওয়ার্ড কার্যালয়

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের ২১ নম্বর জামালখান ওয়ার্ড কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৬ মার্চ) রাত সোয়া ১১টায় ভবনটির চতুর্থ তলায় আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় রাত ১২টার দিকে নিয়ন্ত্রণে আসে।

বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক ফরিদ আহমদ চৌধুরী। তিনি বলেন, আগুন লাগার খবর পেয়ে নন্দনকানন ও চন্দনপুরা থেকে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। যেখান থেকে আগুন লেগেছে সেখানে মশক নিধন কার্যক্রমের ফগার মেশিন এবং মেশিনের তেল ছিল। আগুনে অফিসের ফাইল ও আসবাবপত্র পুড়ে গেছে।

জানা যায়, ওয়ার্ড ভবনটির নিচতলায় দোকান রয়েছে। বাকি তিনটি তলা ওয়ার্ড কার্যালয় হিসেবে ব্যবহৃত হয়। চতুর্থ তলায় সালিস বৈঠক করা হয়। পাশাপাশি কিছু নথিও থাকে। তবে জন্ম নিবন্ধনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি থাকে তৃতীয় তলায়।

এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, অগ্নিকাণ্ডে অনেক পুরোনো ফাইলপত্র পুড়ে গেছে। পাশাপাশি ওয়ার্ড অফিসে স্থাপিত ডিজিটাল ল্যাবটিও পুড়ে গেছে। এখানে একটি দামি কম্পিউটার ছিল, সেটাও পুড়ে নষ্ট হয়ে গেছে।

এমএফ/এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm