রাবিপ্রবির উপাচার্য হলেন চবি শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আখতার

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সেলিনা আখতার। আগামী চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেয়া হয়েছে। ড. সেলিনা আখতার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতির অনুমোদনক্রমে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ১০(১) ধারা অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. সেলিনা আখতারকে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে চার বছরের জন্য নিয়োগ করা হলো।

ড. সেলিনা আখতার বলেন, আমি অনেক আনন্দিত। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাচ্ছি। বিশ্ববিদ্যালয়টিকে শিক্ষা ও গবেষণায় এগিয়ে নিতে যা যা করার আমি সবই করব। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ যাতে বজায় রাখতে পারি সে জন্য সবার কাছে দোয়া চাই।’

প্রসঙ্গত, গত ২৩ মার্চ চট্টগ্রাম বিশ্বদ্যিলয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুককে রাবিপ্রবির উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়। তবে উপাচার্য হিসাবে তিনি যোগদান করেননি। ফলে এতদিন উপাচার্য ছাড়াই চলছিল শিক্ষা প্রতিষ্ঠানটি।

মন্তব্য নেওয়া বন্ধ।