রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা দেশ গঠনে ভূমিকা রাখে—চসিক মেয়র

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের সহযোগিতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর আয়োজনে ৭ম বিভাগীয় যুব রেড ক্রিসেন্ট ক্যাম্প-২০২৩ ‘‘যুব নেতৃত্বের প্রসার, সবুজ বিশ্বের অঙ্গীকার’’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সরকারি শারীরিক শিক্ষা কলেজ-এ ক্যাম্পের
২য় দিনের কার্যক্রম সম্পন্ন হয়েছে ।
বৃহস্পতিবার (২ মার্চ) ২য় দিনের পতাকা নামানো অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, মানুষের কল্যাণে আর্তমানবতার সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা নিয়োজিত। রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা মানব সেবায় উদ্ধুদ্ব হয়ে দেশ গঠনে ভূমিকা রাখে। স্বাধীনতার আদর্শকে বুকে ধারণ করে দেশ গঠনে যুব সমাজকে এগিয়ে যেতে হবে।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা পরিষদ এ টি এম পেয়ারুল ইসলাম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্টেজারার এম এ ছালাম, সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আবদুল জব্বার উপস্থিত।
সাব ক্যাম্প সমূহের যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর প্রাক্তন যুব প্রধান এইচ. এম সালাউদ্দিন, এইচ এম মহিউদ্দিন, সৌমিত্র চৌধুরী শহীদুল ইসলাম, বেনজীর বিন ইসলাম খান,কাজী তৌফিকুল আজম, ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, মোঃ ইসমাইল হক চৌধুরী, জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী সদস্য শাহাদাত হোসেন রুমেল, সিটি রেড ক্রিসেন্ট কার্যকরী সদস্য মোশারাফুল হক চৌধুরী, মোঃ ইমতিয়াজ উপস্থিত ছিলেন।

দিনের শুরুতে সকালে পতাকা উত্তোলনের মাধ্যমে ২য় দিনের কার্যক্রম শুরু হয়। পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনী, জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ।

পতাকা উত্তোলন শেষে সারাদিন ব্যাপী রেড ক্রস রেড ক্রিসেন্ট প্রশিক্ষণ, বর্ডার গার্ড বাংলাদেশের মাধ্যমে শৃঙ্খলিত ও দেশপ্রেম, বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন এর শারীরিক সক্ষমতা ও শৃঙ্খলা, সামগ্রী প্রর্দশন, দুর্যোগে সাড়া প্রদান বিষয়ে মহড়া প্রদর্শন ও প্রশিক্ষণ, তথ্য যোগাযোগ বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলা, সিটি কর্পোরেশন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানসহ সারাদেশের ৬৮টি ইউনিট থেকে চার দিনব্যাপী ১ হাজার ৪৫০ জন যুব স্বেচ্ছাসেবক এবং দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা অংশগ্রহণ করছে। আগতদের সুশৃঙ্খল এবং ক্যাম্প সুচারুরূপে সম্পাদন করার লক্ষ্যে সাব ক্যাম্প বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এবং ৭ জন বীর শ্রেষ্ঠের নামে নামকরণ করে ৮টি সাব ক্যাম্প করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।