রোহিঙ্গা ক্যাম্পে ডেনমার্কের রাজকুমারী

0

রোহিঙ্গাদের পরিস্থিতি দেখতে ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় উখিয়ার ৫ নম্বর ক্যাম্পে পৌঁছালে তাকে স্বাগত জানান শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ পদস্থ সরকারি কর্মকতারা। এ সময় তিনি ড্যানিশ রিফিউজি কাউন্সিলের উদ্যোগে ক্যাম্পের পাহাড় ভাঙন রোধ এবং পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণ কর্মসূচি পর্যবেক্ষণ করেন।

এরপর তিনি ৬ ও ৮ নম্বর ক্যাম্প পরিদর্শন করেন। এরপর তিনি হেঁটে ক্যাম্প ঘুরে দেখবেন এবং রোহিঙ্গা নাগরিকদের সঙ্গে কথা বলবেন। এছাড়া রাজকুমারী গাছের চারা রোপণ করবেন। তারপর তিনি রাজাপালং এলাকায় স্থানীয়দের সঙ্গে সাক্ষাৎ করবেন।

এরআগে গতকাল সোমবার সকালে তিন দিনের সফরে ঢাকায় এসে পৌঁছান ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পরে রাজধানীর একটি হোটেলে পররাষ্ট্রমন্ত্রী ও ডেনমার্কের উন্নয়নবিষয়ক মন্ত্রী একটি সমঝোতা স্মারকে সই করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ডেনমার্কের রাজকুমারী। পরে ম্যারি এলিজাবেথ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

আগামীকাল বুধবার রাজকুমারী কক্সবাজার থেকে হেলিকপ্টারে করে সাতক্ষীরা যাবেন এবং সুন্দরবন অঞ্চলের বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন। এরপর রাতে তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাজকুমারী মেরির তুরস্কের ইস্তাম্বুলের উদ্দেশে যাত্রার কথা রয়েছে।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm