র‌্যাবের জালে ‘ডট গ্যাং’ গ্রুপের ৭ সদস্য

‘ডট গ্যাং’ নামে কিশোর গ্যাং তৈরী করে নানা অপকর্ম চালানোর অভিযোগে গ্যাং এর ৭ সদস্যকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম নগরীর চকবাজারের বালি আর্কেড শপিং সেন্টারের সামনে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত সবাই চট্টগ্রামের স্বনামধন্য সরকারী স্কুলের দশম শ্রেণীর ছাত্র।

আটককৃতরা হলেন—গ্রুপের প্রধান হোসাইনুল আমিন মিম (১৬), সামিউল ইসলাম (১৬), আহনাফ শাহরিয়ার (১৬), মো. শরিফুল ইসলাম (১৬), শানিপ শাহীদ (১৬), মাশহাদ সিদ্দিকী (১৬) ও আবু তারেক (১৬)।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্ণেল মো. মাহবুব আলম জানান, ‘হিরোইজম’ প্রকাশ করতে পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে তুলে গ্যাং সদস্যরা বিভিন্ন ধরনের অপকর্ম চালাচ্ছে এমন অভিযোগ পাওয়ার পরে কিশোর গ্যাং শনাক্তে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। নজরদারীর একপর্যায়ে ডট গ্যাং নামের একটি গ্রুপের সন্ধান পায় র‌্যাব। গ্যাংটি নগরের বিভিন্ন এলাকার একটি গ্রুপ ও ফেসবুক আইডি খুলে তাদের বিভিন্ন অপকর্মের স্থির চিত্র এবং ভিডিও চিত্র ধারণ করে আপলোড করতো। ‘ডট গ্যাং’ এর নেতৃত্বে নগরের জামালখান এবং চকবাজার এলাকায় অনেক ছিনতাই, চাঁদাবাজি এবং হতাহতের ঘটনা ঘটেছে। গ্যাং প্রধান মিমের বিরুদ্ধে চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরিও আছে। গ্রুপের আরেক সদস্য সামিউল আমিন নগরের জামালখান এবং চকবাজার এলাকায় ৪ থেকে ৫টি মারামারিতে সরাসরি সম্পৃক্ত ছিলো। এছাড়াও তারা নগরের বিভিন্ন জায়গায় অবস্থান করে ইভটিজিং, ছিনতাই, দখলবাজি, চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জাড়িত ছিল। তদন্তে অভিযোগের বিষয়ে সম্পৃক্ততার সত্যতা পেলে তাদের চকবাজারের বালি আর্কেড শপিং সেন্টারের সামনে তাদের আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান মো. মাহবুব আলম।

মন্তব্য নেওয়া বন্ধ।