লংগদুতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

রাঙামাটির লংগদুতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। রবিবার (২৬ মার্চ) সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। এরপর লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান এর নেতৃত্বে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্মৃতিসৌধে ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এছাড়া লংগদু থানা সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিস) আরাফাতুন নূর বাঁধন, ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন, তদন্ত ওসি সানজিদ আহমেদের নেতৃত্বে পুলিশ বাহিনীর সদস্যরা পুষ্পস্তবক অর্পণ করেন।

লংগদু উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সেলিম এবং সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু’র নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জাতির সূর্য সন্তানদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর মুক্তিযোদ্ধারা শ্রদ্ধা নিবেদন করেন।
লংগদুতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত 1
এদিকে, কর্মসূচীর অংশ হিসাবে সকাল ৮টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান এর সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরমান খানের যৌথ সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু জোনের ক্যাপ্টেন ইউ সাব্বির আহমেদ শাকিল, উপজেলা প্রকৌশলী শামসুল আলম, মৎস কর্মকর্তা তানভীর আহসান, শিক্ষা কর্মকর্তা এম.কে ইমাম উদ্দিন, মাধ্যমিক শিক্ষা অফিসার মাকসুদুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহনেওয়াজ চৌধুরী, প্রবীণ সাংবাদিক মো. এখলাছ মিঞা খান সহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার মানুষ।

পরে সকাল ১০টায় উপজেলা পাবলিক মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সম্মাননা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।