লংগদুতে মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রাঙামাটির লংগদুতে মিথ্যা অভিযোগে মানববন্ধন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে মোহাম্মদ আলী নামে এক ব্যক্তি। বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল সাড়ে ১১টায় লংগদু প্রেসক্লাবে ভুক্তভোগীর পরিবারের লোকজন উপস্থিত হয়ে এ প্রতিবাদ সংবাদ সম্মেলন করেন।

মোহাম্মাদ আলী বলেন, ৩৮৬ নম্বর গুলশাখালী মৌজার অর্ন্তগত আনুমানিক ১৯.৮০ একর জায়গা ক্রয় করি, ঘাম-রক্তের বিনিময়ে নিজেস্ব অর্থায়নে জায়গা ক্রয়ের পর চাষাবাদের উপযুক্ত করে বিভিন্ন প্রজাতির ফলজ-বনজ বাগান করি। আমার বিরুদ্ধে গত ২৭ মার্চ গুলশাখালীর চৌমুহনী বাজারে কিছু অসাধু লোক অর্থ লোভে সংঘবদ্ধ হয়ে মানববন্ধন করেন।

তিনি আরও বলেন, নামে বেনামে ৩৮৬ নম্বর গুলাশাখালী মৌজায় প্রায় ৬০-৭০ একর জায়গা ক্রয় করেছি, মানুষের সাথে প্রতারণা করেছি, যা সম্পূর্ণ মিথ্যা এবং বানোয়াট। যদি কেউ বলতে পারে যে, আমি ক্রয় না করে জোরপূর্বক ভয়-ভীতি দেখিয়ে জায়গা দখল করেছি, তাহলে আমি যথাযথ শাস্তি ভোগ করতে বাধ্য। যদি প্রমাণিত করতে না পারে তাহলে তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হোক।

মানববন্ধনে বলা হয়েছে, আমি চট্টগ্রামের বাসিন্দা কিন্তু তা সম্পূর্ণ মিথ্যা। আমি ৩৮৭ নম্বর গাঁথাছড়া মৌজার স্থায়ী বাসিন্দা তার যাবতীয় কাগজপত্র রয়েছে।

মোহাম্মদ আলী জানান, গুলশাখালী উত্তর রাজনগর এলাকায় আমি এবং আমার স্ত্রী ইয়াছমিন, বড় ভাই রফিকুল ও আমার স্ত্রীর বড় ভাই কাউছারের নামে মোট ১৯.৮০ একর জায়গা দখল সত্বে ক্রয় করে নিয়েছি। মানববন্ধনে বলেছে আমার ৬০-৭০ একর জায়গা রয়েছে যা মিথ্যা ও বানোয়াট।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি স্টাম্পের মাধ্যমে খাস জায়গা দখল সত্বে বুঝে নিই, পরে বিবিধ মামলা (স্যুট কবুলিয়ত) করে জমি বুঝে নিয়েছি।

মন্তব্য নেওয়া বন্ধ।