লঞ্চে আগুনের ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি

0

ঝালকাঠিতে যাত্রীবাহী লঞ্চ এমভি অভিযান-১০এ অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বিআইডব্লিউটিএর বন্দর ও পরিবহন বিভাগের অতিরিক্ত পরিচালক মো. সাইফুল ইসলামের নেতৃত্বে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে তদন্ত কমিটি গঠন সংক্রান্ত তথ্য জানান বিআইডব্লিউটিএর জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান।

বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে আগুন লাগে। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট অংশ নেয়। এ ছাড়া কোস্টগার্ড, পুলিশ, স্থানীয় স্বেচ্ছাসেবী ও লোকজন এ কাজে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন।

অগ্নিকাণ্ডের ঘটনায় নারী-শিশুসহ ৭০ জনের বেশী বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। লঞ্চে হাজারের বেশী যাত্রী ছিল বলে জানা গেছে।

আহতদের বে‌শিরভাগই ঝালকা‌ঠি হাসপাতাল থে‌কে প্রাথ‌মিক চি‌কিৎসা নি‌য়ে‌ছেন বলে জানান হাসপাতা‌লের জরুরি বিভা‌গের দা‌য়িত্বরত সি‌নিয়র স্টাফ নার্স মিজানুর রহমান। তিনি বলেন, আহত‌ পুরুষ, নারী ও শিশুদের সার্জারি ইউ‌নিটে চি‌কিৎসার জন্য পাঠানো হ‌য়ে‌ছে। আহতদের বে‌শিরভা‌গেরই শরী‌রের বি‌ভিন্ন স্থান দগ্ধ হয়েছে। ভ‌র্তি রোগীদের ম‌ধ্যে আটটি শিশু র‌য়ে‌ছে।

আগুনে পুড়ে যাওয়া লঞ্চটি এখন সুগন্ধা নদীর দিয়াকুল পাড়ে ভেড়ানো আছে। অগ্নিদুর্ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতির প্রকৃত চিত্র তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানায় ফায়ার সার্ভিস।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm