শতভাগ যাত্রী নিয়ে ছুটছে ট্রেন

0

শতভাগ আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। করোনার সংক্রমণ কমে আসা এবং যাত্রীর আধিক্য থাকায় এর আগে আরোপিত বিধিনিষেধ শিথিল করেছে কর্তৃপক্ষ। তবে আগে বিক্রি হওয়া কেবিনের আসন ১২ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক ফাঁকা থাকবে।

পূর্ব ঘোষণা বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল থেকে বাস্তবায়ন শুরু হয়েছে বলেন চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে শতভাগ যাত্রী নিয়ে রেল চলছে।

এক প্রশ্নের জবাবে তিনি, যেসব ট্রেনের টিকিট প্রজ্ঞাপন জারির আগে ওপেন হয়েছে সেগুলোর ফাঁকা আসনে যাত্রী নেওয়া হয়েছে। শুধু কেবিনগুলো অর্ধেক ফাঁকা থাকছে।

এবিষয়ে গত ৬ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন জারি করেছিল রেল কর্তৃপক্ষ। প্রজ্ঞাপনে বলা হয়ছিল আন্তঃনগর ট্রেনগুলোর বিদ্যমান আসন সংখ্যার শতভাগ টিকিট ইস্যুকরণ, মোট আসন সংখ্যার ৫০ শতাংশ টিকিট কাউন্টারের মাধ্যমে এবং ৫০ শতাংশ টিকিট মোবাইলে অ্যাপ/অনলাইনের মাধ্যমে ইস্যু করা যাবে। কাউন্টারে টিকিট ইস্যু ও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

আন্তঃনগর ট্রেনগুলোর স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্লাটফর্ম টিকিট ইস্যু বন্ধ রাখার পাশাপাশি রেলপথ মন্ত্রণালয় ইমার্জেন্সি কোটা ও আন্তঃনগর ট্রেন ম্যানুয়াল অনুযায়ী পাশ কোটা ছাড়া বিদ্যমান সব ধরনের কোটা আপাতত স্থগিত থাকছে। আন্তঃনগর ট্রেনে ক্যাটারিং সেবা প্রদান ও ট্রেনে রাত্রীকালীন বেডিং সরবরাহ অব্যাহত থাকবে।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm