শাহ আমানত বিমানবন্দরে ২৪টি স্বর্ণের বারসহ আটক ১

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মোহাম্মদ আতিক উল্লাহ নামে এক যাত্রীকে ২৪টি স্বর্ণের বার ও বেশ কিছু স্বর্ণালঙ্কারসহ আটক করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ২ কোটি ১০ লাখ ১০ হাজার টাকা।

বুধবার (৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় ওই যাত্রীর কোমরের বেল্টের ভেতর থেকে এসব স্বর্ণ উদ্ধার করে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)। আটক আতিক উল্লাহ চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বাসিন্দা।

জানা গেছে, সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে এনএসআই চট্টগ্রাম বিমানবন্দর টিম গোপন তথ্যের ভিত্তিতে ওই যাত্রীর কাছ থেকে ২৪ ক্যারেটের ২ কেজি ৭৯৬ গ্রাম ওজনের ২৪টি স্বর্ণের বার এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার (২২ ক্যারেট) উদ্ধার করা হয়।তিনি এয়ার এরাবিয়ার G9-522 ফ্লাইট যোগে শারজাহ থেকে ৭টা ৯ মিনিটে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছান।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ বলেন, ওই যাত্রীর শরীর তল্লাশি করার সময় কোমরের বেল্টের ভেতরে লুকিয়ে রাখা স্বর্ণবার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণ বিমানবন্দর শুল্ক গোয়েন্দার কাছে হস্তান্তর করা হয়েছে। প্রয়োজনীয় আইনি কার্যক্রম সম্পন্ন করে যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় একটি ফৌজাদারি মামলা দায়ের করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।