শিশু আয়নী হত্যার বিচারের দাবি

চট্টগ্রামে ধর্ষণের পর শিশু আবিদা সুলতানা আয়নী ওরফে আখি মনিকে নির্মমভাবে খুনের বিচারের দাবি জানিয়েছেন নিহতের সহপাঠী, অভিবাবক ও শিক্ষকরা। ঘটনায় জড়িত সবজি ব্যবসায়ী রুবেলের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিতের দাবি জানান তারা।

বুধবার (২৯ মার্চ) দুপুরে নগরের পাহাড়তলী থানার সাগরিকা মোড়ে সরাইপাড়া হাজি আব্দুল আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। এতে শিক্ষার্থীদের অভিবাবক এবং শিক্ষকরাও অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীদের অভিবাবক ও শিক্ষকরা বলেন, এটি একটি জগন্য ঘটনা। এমন হলে আমাদের ছোট ছোট বাচ্চারা চলাফেরা কিভাবে করবে। এই লোক কুকুরে চেয়েও নিচু। এ ঘটনায় জড়িত রুবেলকে দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসির সাজা দিতে হবে।

তারা বলেন, আমরা এর আগেও অনেক ঘটনা দেখেছি, কিছুদিন পর সবকিছু শান্ত হয়ে যায়। আসামি জেল থেকে বের হয়ে আবারও দাপিয়ে বেড়ায়। আমরা আইনী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। আমরা চাই না আমাদের আর কোন সন্তানের সাথে এমনটা ঘটুক।

প্রসঙ্গত, গত ২১ মার্চ ভুক্তভোগী শিশু আবিদা সুলতানা আয়নী স্কুলে গিয়ে আর ফিরে আসেনি। বুধবার (২৯ মার্চ) ভোরে ৫টার দিকে নগরের দক্ষিণ কাট্টলী এলাকার মুরগী ফার্ম আলম তারা পুকুর পাড় থেকে আবিদা সুলতানা আয়নীর মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেট্টো পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় আটকের পর আদালতে ধর্ষণ এবং হত্যার ঘটনায় দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন অভিযুক্ত মো. রুবেল।

মন্তব্য নেওয়া বন্ধ।