শিশু আয়াত হত্যায় দুই দিনের রিমান্ডে আবির

0

চট্টগ্রাম নগরীর ইপিজেড এলাকায় শিশু আলিনা ইসলাম আয়াতের হত্যায় অভিযুক্ত আবিরকে জিজ্ঞাসাবাদে দুই দিনের রিমান্ড আদেশ দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করতে দশ দিনের রিমান্ড আবেদন করেছিল।

শনিবার (২৬ নভেম্বর) আদালত এই আদেশ দেন বলে জানান পিবিআইয়ের পরিদর্শক মর্জিনা আক্তার। তিনি বলেন, আবীরকে জিজ্ঞাসাবাদে আমরা দশ দিন রিমান্ড আবেদন করেছিলাম। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত ১৫ নভেম্বর ইপিজেড থানার বন্দরটিলার নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পার্শ্ববর্তী মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় আলিনা ইসলাম আয়াত। পরদিন এ ঘটনায় ইপিজেড থানায় নিখোঁজের ডায়েরি করেন তার বাবা সোহেল রানা। ইপিজিড থানার পাশাপাশি তদন্তে নামে পিবিআই।

পিবিআই চট্টগ্রাম মেট্রোতে সদ্য যোগদান করা পরিদর্শক মর্জিনা আক্তারের নেতৃত্বে একটি টিম আবিরকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করে। সেই সূত্রে আয়াত হত্যার রহস্য উদঘাটিত হয়েছে। বৃহস্পতিবার রাতে আবিরকে আটক করে পিবিআই। জিজ্ঞাসাবাদে আবির জানায় মুক্তিপনের জন্য আয়াতকে অপহরণ করেছিল। আয়াত চিৎকার দেওয়ায় তাকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর লাশ ছয় টুকরো করে পানিতে ফেলে দেয়।

পেশায় পোশাক কারাখানার শ্রমিক আবির এক সময় আয়াতের দাদার বাড়িতে ভাড়া থাকতো । ১৯ বছর বয়সী এ যুবক বর্তমানে ওই এলাকার আকমল আলী সড়কে মায়ের সঙ্গে থাকে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm