শীতলক্ষ্যায় লঞ্চডুবি: ভেসে উঠল আরও ২ লাশ

0

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবির ঘটনায় আরও দুইজনের মরদেহ উদ্ধার হয়েছে। এরমধ্যে একজন শিশু ও একজন পুরুষ রয়েছেন। এ নিয়ে নারী ও শিশুসহ ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে দুইজন।

মঙ্গলবার ( ২২ মার্চ) সকাল ৮টার দিকে নদীর নবীগঞ্জ এলাকার খেয়াঘাট থেকে ১৫ মাসের শিশু ও মদনগঞ্জ শাহ সিমেন্ট কারখানাসংলগ্ন নদী থেকে এক যুবকের ভাসমান লাশ উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া দুই লাশ হলো— সাফায়াত (১৫ মাস) ও জাবের (২৯)।

বিষয়টি নিশ্চিত করেন নারায়ণগঞ্জ সদর নৌ থানার এসআই হাফিজুর রহমান। তিনি বলেন, লঞ্চডুবির ঘটনার আরো দুজনের মরদেহ উদ্ধার হয়েছে। তাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। একজনের মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এছাড়া উদ্ধার হওয়া শিশুর মরদেহ ঘটনাস্থলে আসেনি। ঘটনাস্থলে পৌঁছালে মরদেহ হস্তান্তর করা হবে।

গত রোববার (২০ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ টার্মিনাল থেকে মুন্সিগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া আশরাফ উদ্দিন নামের একটি যাত্রিবাহী লঞ্চকে ধাক্কা দেয় রূপসী-৯ নামের একটি কার্গো। এতে লঞ্চটি নারায়ণগঞ্জ সদর উপজেলার সৈয়দপুর আল আমীন নগর এলাকায় শীতলক্ষ্যায় নদীতে ডুবে যায়। এ ঘটনায় অনেকে সাঁতরে তীরে উঠলেও ১২ জন নিখোঁজ ছিলো। এ ঘটনায় বিআইডব্লিওটিএ দুইটি মামলা করেছে।

এদিকে রূপসী-৯ নামের কার্গো জাহাজের মাস্টার-ড্রাইভার গ্রিজার ইঞ্জিনিয়ারসহ ৮ জনকে আটক করে আদালতে পাঠালে সোমবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালত তাদের তিন দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেয়।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm