শেখ হাসিনার নেতৃত্বে মঙ্গা জাদুঘরে—চসিক মেয়র

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক উন্নয়নের ফলে বাংলাদেশ মঙ্গামুক্ত হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।
বুধবার (২২ ফেব্রুয়ারী) নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম জেলা ও মহানগর কমিউনিটি সেন্টার ও ডেকোরেটার্স শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা ও সদস্য কার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করার পর সবচেয়ে জোর দিয়েছিলেন হতদরিদ্র শ্রমজীবীদের কল্যাণে দেশকে ঢেলে সাজাতে। একাত্তরের পরাজিত শক্তি বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে শ্রমজীবীদের স্বার্থরক্ষার পথ বন্ধ করে দিয়েছিলো।’

মেয়র আরও বলেন, ‘শেখ হাসিনা ক্ষমতায় ফিরে আবারও শ্রমজীবীদের স্বার্থ রক্ষায় অর্থনৈতিক কাঠামোকে ঢেলে সাজিয়েছেন। একারণে দেশ থেকে মঙ্গা বিলুপ্ত হয়ে জাদুঘরে ঠাই পেয়েছে। দেশে এখন আর কাউকে না খেয়ে মরতে হয়না। খাবারের জন্য লাইনে দাঁড়িয়ে কাউকে পদদলিত হয়ে মরতে হয়না। শ্রমজীবী ভাই-বোনদের বলবো আগামী নির্বাচনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুন:নির্বাচিত করুন। উনার উপর আস্থা রাখুন। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।’

এসময় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ডেকোরেশন পেশায় নিয়োজিত শ্রমিকদের পেশাগত কারণে রাতে বাড়ি ফিরতে হয়। এ কার্ডের কারণে শ্রমিকদের রাতে নির্বিঘ্নে চলাচলের সুযোগ হবে। আবার কেউ ডেকোরেশন শ্রমিকের পরিচয় ব্যবহার করে অপরাধে জড়ালে তাকে শনাক্ত করাও পুলিশের পক্ষে সহজ হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চসিক সংরক্ষিত নারী কাউন্সিলর শাহীন আকতার রোজী চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতি এবং চট্টগ্রাম কমিউনিটি সেন্টার মালিক সমিতির সভাপতি মো: সাহাব উদ্দীন, চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল আলম চৌধুরী (মিল্টন), চট্টগ্রাম কমিউনিটি সেন্টার মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: সাইফুল ইসলাম দুলাল, অনুষ্ঠানের প্রধান বক্তা কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন দত্ত চট্টগ্রাম জেলা ও মহানগর কমিউনিটি সেন্টার ও ডেকোরেটার্স শ্রমিক ইউনিয়নের সভাপতি তফাজ্জল হোসেন প্রধান, সাধারণ সম্পাদক মোহাম্মদ পারভেজ।

মন্তব্য নেওয়া বন্ধ।