শ্রেণীকক্ষে শাসনের জের ধরে শিক্ষককে কুপিয়ে জখম

চট্টগ্রামের মিরসরাইয়ে মো. আবু ইউসুফ (৪০) নামে এক শিক্ষককে কুপিয়ে জখমের ঘটনা ঘটেছে। দুই বছর আগে শ্রেণীকক্ষে ছাত্রকে শাসন করায় তার উপর এ হামলা করা হয় বলে অভিযোগ করেন তিনি। রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত কয়েক দফা হামলা চালিয়ে শিক্ষক আবু ইউসুফকে জখম করা হয়েছে বলে জানান তিনি। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আহত শিক্ষক মো. আবু ইউসুফ উপজেলার হাইতকান্দি ইউনিয়নের ৪ নং ওয়ার্ড পশ্চিম হাইতকান্দি গ্রামের আব্দুল হক মাস্টার বাড়ির মৃত আবুল কালামের ছেলে। তিনি বর্তমানে সাহেরখালী উচ্চ বিদ্যালয়ে কর্মরত রয়েছেন।

শিক্ষক আবু ইউসুফের ভাই ইউনুছ জানান, ২০২১ সালে সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর শিক্ষার্থী ইউনুস শ্রেণী কক্ষে গোলযোগ করায় তার বিষয়ে তৎকালিন প্রধান শিক্ষক নাদেরুজ্জামান আজাদকে অবহিত করেন আমার ভাই আবু ইউসুফ। তখন প্রধান শিক্ষক ওই ছাত্রকে ডেকে শাসন করেন। এরপর থেকে আমার বড়ভাই বিদ্যালয়ে যাওয়া-আসার সময় প্রায়শ গালি-গালাজ করতো, হুমকি দিতো ওই ছাত্র। সর্বশেষ রোববার বিকেল ৪টায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে উনার গতিরোধ করে ওই ছাত্র ইউনুস সহ আরো কয়েকজন মিলে হামলা করে। সর্বশেষ সন্ধ্যা সাড়ে ৭টায় ইউনুস, তার বাবা নুরুল হক, ভাই ইলিয়াছ, মা রোকেয়া, বোন তানজিনাসহ আরো কয়েকজন মিলে আমাদের বাড়িতে এসে ভাইয়াকে কুপিয়ে মারাত্মক জখম করে। এসময় বাঁচাতে গেলে আমার হাতেও কোপ দেয়। পরে আমার বড় ভাইকে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। শারীরিক অবস্থার অবনতি হলে রোববার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় মিরসরাই থানায় একটি অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেজবাউল হক বলেন, শিক্ষক আবু ইউসুফের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছি। হামলার প্রতিবাদে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করে দোষিদের শাস্তির দাবীতে কর্মসূচি পালন করা হবে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন বলেন, হাইতকান্দিতে মারামারির ঘটনা শুনেছি। হামলায় আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এই বিষয়ে থানায় অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।