সন্দ্বীপে যাত্রী হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

0

সন্দ্বীপের গুপ্তছড়া-কুমিরা নৌরুটে অবৈধ স্পীডবোটের মাধমে যাত্রী হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ এপ্রিল) উপজেলা কমপ্লেক্স গেইটে সন্দ্বীপ অধিকার আন্দোলনের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সন্দ্বীপ অধিকার আন্দোলনের সভাপতি সাংবাদিক হাসানুজ্জামানের সঞ্চালনায় ও বাংলাদেশ সাংবাদিক পরিষদ সন্দ্বীপ কমিটির সভাপতি ইলিয়াছ কামাল বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা ও কলামিস্ট দেলোয়ার হোসেন, জাসদ নেতা শহিদুল ইসলাম রিপন, সাবেক ছাত্র নেতা মোশাররফ হেসেন লিটন, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবুল কাসেম শিল্পী, কবি ও লেখক নীলাঞ্জন বিদ্যুৎ, মোস্তফা হায়দার, সন্দ্বীপ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীন, বাংলাদেশ প্রেসক্লাব সন্দ্বীপ কমিটির আহ্বায়ক ইলিয়াছ সুমন ও সদস্য সচিব পুষ্পেন্দু মজুমদারসহ প্রমুখ।

এসময় বক্তারা অনিবন্ধিত স্পীডবোটের মাধ্যমে যাত্রী পরিবহন করাকে হত্যার সাথে তুলনা করে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান।

প্রসঙ্গত, গত ২০ এপ্রিল সকালে সীতাকুণ্ডের কুমিরাঘাট থেকে ছাড়া একটি স্পীডবোট ২০জন যাত্রী নিয়ে জেলেদের জালে আটকা পড়লে চালক স্পীডবোট থেকে লাফিয়ে নেমে পড়ে। এতে ৪জন শিশু পানিতে ডুবে মারা যায়।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm