সরকারের পদত্যাগ চেয়ে উল্টো বিএনপির পদত্যাগ—ভূমিমন্ত্রী

কর্ণফুলীতে ৫১টি প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, বিএনপি জামাত ১০ ডিসেম্বর দেশে অরাজকতা সৃষ্টি করতে চেয়েছিলো। তারা দাবী করেছিলো শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও আওয়ামী লীগকে ঠেকানোর জন্য। কিন্তু তারা কামিয়াবি হতে পারেনি। উল্টো তাদের ৭জন সাংসদ পদত্যাগ করেছে, আমাদের পদত্যাগ চেয়েছিলো এখন তারাই পদত্যাগ করেছে। তাও ৪ বছর সরকারের সকল সুযোগ সুবিধা ভোগ করে।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা পরিষদর শিকলবাহা ওয়াই জংশনের কাছেই উপজেলা প্রশাসনিক ভবন, উপজেলা হলরুম, তিনটি ইউনিয়ন ভূমি ভবন, নয়টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন স্কুল ভবনসহ ৫১টি উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধনী ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্থানীয় সাংসদ ও সরকারের ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

ভূমিমন্ত্রী বলেন, বিএনপিকে যখন আন্তর্জাতিকভাবে প্রশ্ন করা হয়, কেন পদত্যাগ করেছেন। তার উত্তরে প্রশ্নবিদ্ধ নির্বাচনসহ নানান কথা বলেছিলো। ২০১৮ সালের নির্বাচনে যদি প্রশ্নবিদ্ধ নির্বাচন হয়, তাহলে তারা প্রশ্নবিদ্ধ নির্বাচনে কি করে শপথ করেছিলেন, কি করে সংসদে গিয়েছিলো। ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলনের দিন তারা গণমিছিলের ডাক দিয়েছিলো। তারা কি জানতেন না সেদিন আওয়ামী লীগের সম্মেলন। তাদের কাজই হচ্ছে দেশে অরাজকতা সৃষ্টি করা। সুতরাং আওয়ামী লীগ সরকারকে আন্দোলন সংগ্রামের ভয় দেখিয়ে কোনো লাভ নেই। সাবধান করে দিচ্ছি, দেশে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা করলে মাঠে দাঁত ভাঙা জবাব দিবো।

ভূমিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা সরকার উন্নয়নের সরকারের আমলে কয়েক হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। আগামী ৫ বছর পর কর্ণফুলী হবে একটি স্মার্ট উপজেলা। আগামী দ্বাদশ সংসদ নির্বাচন জনগণের ভোটের মাধ্যমে শেখ হাসিনাকে আবারও ক্ষমতার নিয়ে আসব আমরা ইনশাআল্লাহ।

উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশীদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভূমিমন্ত্রীর একান্ত সচিব রিদওয়ানুল করিম চৌধুরী সায়েম, সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী, ভাইস চেয়ারম্যান আমির আহমদ, নারী ভাইস চেয়ারম্যান ডা. ফারহানা মমতাজ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও চরলক্ষ্যা ইউপি চেয়ারম্যান সোলায়মান তালুকদার, কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ।

উপজেলা প্রশাসন জানায়, শিকলবাহা ওয়াই জংশনের কাছেই উপজেলা প্রশাসনিক ভবন, উপজেলা হলরুম, তিনটি ইউনিয়ন ভূমি ভবন, নয়টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন স্কুল ভবন এবং ত্রিশটি সড়ক আরসিসি ও বিটুমিন দ্বারা উন্নয়ন কাজ উদ্বোধন করা হয়। প্রায় একশ কোটি টাকার এসব প্রকল্পের মধ্যে ২৭ প্রকল্প সমাপ্ত করা হয়েছে এবং ১৯ টি প্রকল্প চলমান রয়েছে।

২০১৬ সালে ৯ মে পটিয়ার ৫টি ইউনিয়ন (চরলক্ষ্যা, জুলধা, চরপাথরঘাটা, বড়উঠান ও শিকলবাহা ) নিয়ে দেশের ৪৯০তম উপজেলা কর্ণফুলী গঠনের সিদ্ধান্ত নেয় সরকার। ২০১৭ সালের ২৯ এপ্রিল কর্ণফুলী উপজেলার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।